নারায়ণগঞ্জে পুলিশ নিয়োগে প্রশংসায় ভাসছেন পুলিশ সুপার হারুন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: স্বচ্ছ প্রক্রিয়ায় পুলিশ নিয়োগ পরীক্ষার আয়োজন করে প্রশংসিত হচ্ছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশীদ। এর বাইরে ফুটপাথ দখল, অবৈধ রাস্তা দখল, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা  নেওয়ায় রীতিমতো হারুন ভাসছেন প্রশংসার বন্যায়। দখলদারদের কাছ থেকে মীর জুমলা সড়ক অবমুক্ত এবং প্রভাবশালীদের অপকর্মের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় নারায়ণগঞ্জের বিভিন্ন মহল ‘বাংলার সিংহাম’ উপাধিতে ভূষিত করেছে এসপি হারুনকে। নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন মোড়ে, বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে শোভা পাচ্ছে এ সংক্রান্ত পোস্টার ও ফেস্টুন।

সর্বশেষ অভিবাদনের তিলক যুক্ত হয়েছে কোনো ধরনের বাণিজ্যের সুযোগ না দিয়ে স্বচ্ছ প্রক্রিয়ায় কনস্টেবল নিয়োগ প্রক্রিয়া সম্পাদনের মাধ্যমে। থাইল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে এসপি হারুনের কর্মকাে র প্রশংসা করেছেন খোদ স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানও। নিয়োগ প্রক্রিয়ায় জেলা পুলিশের এমন আচরণে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন পুলিশের নিয়োগপ্রাপ্তরা।

তারা জানিয়েছেন, নিয়োগের জন্য তাদের কোনো পর্যায়ে কোনো টাকা দিতে হয়নি। প্রত্যাশার বাইরে পেয়েছেন ভালো ব্যবহার। সিদ্ধিরগঞ্জের মিজমিজির পাইনাদি নতুন মহল্লার বাসিন্দা হৃদয় মিয়া বলেন, কাউকে কোনো টাকা দিতে হয়নি। উল্টো চমৎকার ব্যবহার করেছেন নিয়োগ পরীক্ষার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা। সোনরগাঁ থেকে আসা শুভ মিয়া জানান, কাউকে নিয়োগ পরীক্ষার জন্য কোনো টাকা পয়সা দিতে হবে না পুলিশ সুপারের এমন বক্তব্য পত্রিকায় দেখেছি।

সত্যিই যে তা ঘটবে তা ভাবতে পারিনি। এ ছাড়া নিয়োগ পরীক্ষার সময় পুলিশ সদস্যরা খুব ভালো ব্যবহার করেছেন। কোথায় কোন দিকে যেতে হবে তা জিজ্ঞেস করতেই পুলিশ সদস্যরা দেখিয়ে দিয়েছেন। তিনি আরও বলেন, একটি বাহিনীতে ঢুকতে এসে যদি ভালো ব্যবহার পাওয়া যায় তাহলে অনেক ভালো লাগে। মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জের ডেপুটি কমান্ডার অ্যাড. নুরুল হুদা বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের যারা নিয়োগ পরীক্ষা দিতে গিয়েছিল তারা এসে ব্যবস্থাপনার ভূয়সী প্রশংসা করেছে।

কেউ কোনো আর্থিক কোনো দাবি বা হয়রানির কোনো অভিযোগ করেনি। এটি সম্ভব হয়েছে নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদের কারণে। একদিকে তিনি যেমন ফুটপাথ দখল, অবৈধ রাস্তা দখল, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছেন অন্যদিকে নিজের বাহিনীর নিয়োগের ক্ষেত্রে একটি দারুণ উদাহরণ সৃষ্টি করেছেন।  এ ব্যাপারে  জানতে চাইলে এসপি হারুন অর রশীদ নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কমকে বলেন, দেখুন আমি শুধু আমার কাজটাই করে যাচ্ছি। বাকিটা নারয়ণগঞ্জবাসীর বিচার। তবে কারও কোনো ধরনের অপকর্ম বরদাস্ত করা হবে না, সে যেই হোক। এলাকাবাসী সিংহাম ব্যানার টাঙানোর কারণে আমি কিছুটা বিব্রত। মার্ক টাওয়ারের সামনে থেকে তা সরাতে গিয়েও পুলিশ ফিরে আসতে বাধ্য হয়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment