খারাপ লোকেদেরতো আমি ছাড় দেব না : এসপি হারুন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জের সাংবাদিকদের মধ্যে সৎসাহস রয়েছে। আমি অল্প সময়ে এর প্রমাণ পেয়েছি। নারায়ণগঞ্জের প্রত্যেকটা বিষয়ে তারা প্রতিবাদ করতে পারে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে নগরীর জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সকাল বার্তা পত্রিকার আয়োজনে ‘সাংবাদিকতার সহজপাঠ’ শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

পুলিশ সুপার বলেন, আমাদের তো আইন শিখাইয়া লাভ নেই। আইনে যদি কাভার না করে তাহলে যা ভালো হয় তাই করবো। আমরা যদি খারাপ লোকদের ধরতে যাই যদি আমার কাছে সাংবাদিকের হেল্প লাগে, হেল্প চাইবো। খারাপ লোকেদেরতো আমি ছাড় দেবনা।

সম্প্রতি পুলিশের দুটো অভিযানের প্রসঙ্গ টেনে এসপি হারুন বলেন, একটা পত্রিকা বলছে-সিদ্ধিগরঞ্জের অভিযানে ম্যাজিস্ট্রেট ছিলনা বিধায় অভিযান প্রশ্নবিদ্ধ। যদি অবৈধভাবে বিশ্বের নামি দামি ৮ টি ব্রান্ডের সেন্ট বানানো হয়, সেন্টের গায়ে লেখা থাকবে মেড ইন চায়না, জাপান এবং দিল্লি আর সেগুলো তৈরি করবে সে বুড়িগঙ্গার দূষিত পানি দিয়ে। আমরা নিজের চোখে দেখেছি। সাংবাদিকরাওউপস্থিত থেকে নিজ চোঁখে দেখেছেন যে পানিটাতে কি পরিমান দূর্ঘন্ধ! পানিটা পড়ছে, সেন্ট বানাচ্ছে।! ওই পত্রিকা আরো বলছে যে, অভিযান স্থলে সিসি টিভি বন্ধ ছিলো। সিসি টিভিতো সেখানে দরকার নেই, বড় সিসি টিভিতো সকল সাংবাদিক যারা সেখানে উপস্থিত ছিলেন। সিসি টিভিতেতো বাহিরের লোকের চেহেরা দেখি ভিতরে কী হচ্ছে এটা তো সকল সাংবাদিকরা দেখলেন। তাহলে সেখানে ম্যাজিস্ট্রেট ছিলনা, সিসি টিভি বন্ধ ছিল এ কথাটা আপনাদের পত্রিকায় লেখার আগে লেখা দরকার ছিলো সিসি টিভির চেয়ে বড় সিসি টিভি হলো সাংবাদিক। আমরা যদি এমন হতাম সাংবাদিক নিতাম না , আমরাই তো সকল সাংবাদিককে খবর দিয়েছি। সকল গোয়েন্দা সংস্থার লোক সেখানে উপস্থিত ছিল।

এসপি হারুন আরো বলেন, আপনি একটা রুমের মধ্যে বসে চারটি নামী দামি ব্রান্ডের টেলিভিশন সনি, এলজি, স্যামসাং বানাবেন। বড় করে সত্তর ইঞ্চি, আশি ইঞ্চি টিভি বানাবেন মার্কেটে সেল করবেন। এটা তো সাংবাদিক ভাইয়েরা দেখেছেন। যদি শুধু পুলিশ বাহিনী দেখত তাহলে কথা ছিল শুধু তারা দেখেছে আর কেউ দেখে নাই। যাইহোক এ ব্যপারে মামলা রুজু হয়েছে , মামলায় যদি আমরা তথ্য প্রমাণ সরবরাহ করতে না পারি তাহলে মামলা থেকে খালাস পাবে। আমাদের কাছে অপরাধী মনে হয়েছে আমরা মামলা রুজু করেছি। এটি নিয়ে বেশি আর ব্যাখ্যা দিতে চাইনা।

রূপগঞ্জের ১ কোটি ২৫ লাখ টাকা ও ইয়াবা উদ্ধার প্রসঙ্গে টেনে এসপি হারুন বলেন, এক জায়গায় ইয়াবা উদ্ধার করতে গিয়ে সেখানে আমরা ১ কোটি ২৫ লাখ টাকা পেয়েছি। ১ কোটি ২৫ লাখ টাকা পাওয়া গেছে ঠিক আছে, যদি আপনি মনে করেন থাকেন আপনি কয়েল বিক্রি করছেন, আপনি গরু বিক্রি করছেন তাহলে কয়টা গরু বিক্রি করছেন তার তালিকা দিন। তাছাড়া কয়টা কয়েল বা কয়টা গরু বিক্রি করলে ১ কোটি ২৫ লাখ হবে সে হিসাবটা আপনাকে দিতে হবে।

দৈনিক সকাল বার্তার সম্পাদক ও প্রকাশক প্লাবন রাজুর সভাপতিত্বে সাংবাদিক মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি অ্যাড.মাহবুবুর রহমান মাসুম, জেলার অতিরিক্ত পুলিশ সুপা (প্রশাসন) মনিরুল ইসলাম, অতিারক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, জাতীয় শ্রমিক লীগের শ্রমিক কল্যাণ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, জেলা সাংবাদিক ইউনিয়নের (এনইউজে) সভাপতি আবদুস সালাম ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ প্রমূখ।

কর্মশালায় ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment