কেন্দ্র থেকে কড়া নির্দেশনা ; মান্নান-দিপুর উপর বিশেষ দায়িত্ব অর্পন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: নারায়ণগঞ্জ বিএনপির বিশেষ দায়িত্ব পেয়েছেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান ও মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু ।

৬ অক্টোবর রোববার দলের কেন্দ্রীয় নেতারা এই দায়িত্ব প্রদান করেন।

দলের বিশ্বস্ত সূত্র থেকে জানা যায়, দিপু ও মান্নানকে দেওয়া দায়িত্বের মধ্যে আছে ২০১৮ সালের মে হতে জুলাই পর্যন্ত নারায়ণগঞ্জ জেলার নেতাদের কেন্দ্র হতে যে পরিমাণ সদস্য সংগ্রহ বই বিতরণ করা হয়েছে তার হিসেব নির্ধারণ করা হবে। এসব ব্যবহৃত বইয়ের মুড়িগুলো কেন্দ্রে প্রেরণ করা হয়েছে কি না, না হয়ে থাকলে কোথায় কিভাবে কোন দপ্তরে সংরক্ষিত আছে তার সঠিক তথ্য নিরূপণ করা। এছাড়া নতুন সদস্য সংগ্রহের উদ্দেশ্যে অব্যবহৃত বইগুলোর দ্রুত ব্যবহার নিশ্চিত করা। সদস্য সংগ্রহ করে বইয়ের চাহিদা নিরূপন করা। সদস্য সংগ্রহ অভিযানের সাফল্য মূল্যায়ন করা।

সংশ্লিষ্টরা জানান, দিপু ও মান্নানকে রোববার পল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসে ডেকে নিয়ে এ ব্যাপারে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। তাদেরকে যথার্থভাবে এসব কাজের মূল্যায়ন করতে বলা হয়েছে। দ্রুত মূল্যায়ন ও দায়িত্বভারের প্রতিবেদন কেন্দ্রে দিতে হবে। সেই সঙ্গে বিএনপির রাজনীতিকে আরো গতিশীল করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

বিএনপির কেন্দ্রীয় অফিস সূত্র মতে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান ১৮৪টি বই, সেক্রেটারী মামুন মাহমুদ ১২৭টি বই গ্রহণ করেন। এছাড়া জেলার ১১জন নেতাকে ১০৫২ টি বই দেওয়া হয়। অথচ প্রয়োজন ছিল ৮২০টি বই।

মহানগর বিএনপির প্রয়োজন ছিল ১৭০টি বই। তার মধ্যে নেওয়া হয়েছে ১৪৫টি। এর মধ্যে সভাপতি আবুল কালাম নিয়েছেন ১৩৪, সেক্রেটারী এটিএম কামাল ৬টি ও সহ সভাপতি সাখাওয়াত হোসেন খান নিয়েছিলেন ৫টি বই।

Please follow and like us:

Related posts

Leave a Comment