২৪ ঘন্টার মধ্যে মামলা প্রত্যাহারের দাবিতে ফতুল্লা প্রেসক্লাবের মানববন্ধন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কমঃ নারায়ণগঞ্জের ১৬ জন সাংবাদিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের ঘটনায় ফতুল্লা প্রেসক্লাব প্রতিবাদ সমাবেশসহ মানববনন্ধন করেছেন ফতুল্লা প্রেসক্লাবসহ বিভিন্নস্তরের সাংবাদিক বৃন্দ। সোমবার বিকেলে ফতুল্লা প্রেসক্লাবের সামনে ঢাকা-নারায়ণগঞ্জ পুরাতন সড়কে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন থেকে মামলা প্রত্যাকারের জন্য ২৪ ঘন্টার সময় বেধে দেয়া হয়। এর মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

প্রতিবাদ সমাবেশে প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষন করে সাংবাদিকরা বলেন, মাননীয় প্রধান মন্ত্রী আপনি সাংবাদিক বান্ধব। আপনার কাছে আমাদের দাবী যদি কেউ মিথ্যা সংবাদ প্রকাশ করে তাকে যেন অন্তত প্রতিবাদ লিপি পাঠিয়ে তা প্রকাশের সুযোগ দেয়া হয়। আর সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো যেনো বছরের পর বছর তদন্তের নামে ঝুলিয়ে রাখা না হয়। সাংবাদিকদের দাবী অন্তত দুই মাসের মধ্যে মামলা গুলো নিস্পত্তি যেনো করা হয়। এতে সাংবাদিকরা হয়রানী হতে রক্ষা পাবে।

ফতুল্লা প্রেসক্লাবের সভাপতি এম সামাদ মতিনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন, সাধারন সম্পাদক আব্দুর রহিম, সাবেক সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ, সহ-সভাপতি কামাল উদ্দিন সুমন, এ্যাড, মশিউর রহমান শাহীন, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন প্রধান, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম লিটন, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের সভাপতি এস এম টিটু, নারায়ণগঞ্জ সাংবাদিক ঐক্য পরিষদের সদস্য সচিব দেলোয়ার হোসেন, জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শহিদুল্লাহ্ রাসেল, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নূরুল ইসলাম নুরু, সাধারন সম্পাদক সোহেল আহমেদ, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম সুজন যুগান্তরের ফতুল্লা প্রতিনিধি আলামিন প্রধান, যুগের চিন্তার সিনিয়র স্টাফ রিপোর্টার ফরিদ আহমেদ বাধন, যায়যায়দিনের নারায়ণগঞ্জ প্রতিনিধি শাহাদাৎ হোসেন, নয়াদিগন্তের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি এমরান হোসেন, ফতুল্লা প্রেস ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক নিয়াজ মোহাম্মদ মাসুম, প্রচার সম্পাদক জিএ রাজু, অর্থ সম্পাদক শাকিল আহমেদ ডিয়েল, পিয়ার চাঁন, প ম আজিজ, সোনালী, জনি, সেলিম হোসেন, মোহসিন আলম, জাহাঙ্গীর ডালিম, মাসুদ আলী, বদিউজ্জামান, হারুন অর রশিদ সাগর, মুন্না, রাশেদ, সোহেল রানা, সাবিত আল হাসান, আকাশ. দুলাল হোসেন, ওয়ালি উল্লাহ খোকন প্রমুখ।

উল্লেখ্য, সাংবাদিক হাবিবুর রহমান বাদল ও আব্দুর রহিমের বিরুদ্ধে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী একটি এবং কাজী ইসলাম, ইমতিয়াজ আহমেদ, জাবেদ আহম্মেদ জুয়েল, মুন্না খান, আনোয়ার হাসান, ইলিয়াস মোল্লা, আবু আল মোরসালিন বাবলা, এজাজ কোরেশীসহ ১৪জন সাংবাদিকের বিরুদ্ধে স্বপন মন্ডল নামে এক ব্যক্তি আদালতে আরেকটি মামলা দায়ের করেন। পৃথক এ মামলা প্রত্যাহারে দাবীতে কয়েকদিন ধরে নারায়ণগঞ্জে সাংবাদিকরা প্রতিবাদ জানিয়ে আসছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment