ভবন ধ্বসের ঘটনায় মালিক পক্ষের পাঁচ জনকে আসামী করে মামলা

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: বাবুরাইলে চার তলা ভবন ধ্বসে স্কুল ছাত্র নিহতের ঘটনায় মালিক পক্ষের পাঁচ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৫ নভেম্বর) নিহত স্কুল ছাত্র শোয়েবের মামা রনি বাদী ফতুল্লা মডেল থানায় এই মামলাটি দায়ের করেন।

দায়েরকৃত মামলায় আসামীরা হলেন-ভবন মালিক জেবুননেছা এবং তার চার সন্তান আজহার উদ্দিন, বাবু, সুমন ও শিউলী আক্তার।

তবে আসামীদের মধ্যে জেবুননেছা আগেই মারা গেছেন। এছাড়া আজহার উদ্দিন ও বাবু মালয়েশিয়াতে এবং সুমন ও শিউলি ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানা অফিসার-ইন-চার্জ (ওসি) আসলাম হোসেন। তিনি বলেন, মামলার আসামীদের একজন ভবন মালিক এবং বাকী চারজন তার সন্তান। ভবন মালিক ইতোপূর্বে মারা গেছেন, দুজন প্রাবাসী এবং দুজন পলাতক রয়েছেন।

প্রসঙ্গত, গত ৩ নভেম্বর বিকেল চারটার দিকে ফতুল্লা থানাধীন এক নং বাবুলাইল এলাকায় এমএইচ ম্যানশন নামে একটি চার তলা ভবন পশ্চিম পাশে খালের উপর ধ্বসে পড়ে। এ ঘটনায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা সোয়েব নামে এক শিশুর মরদেহ এবং ৩ জনকে আহতাবস্থায় উদ্ধার  করা হলেও ওয়াজিদ নামে অপর এক স্কুল ছাত্র ভবনের ভেতর চাপা পড়ে ছিলো। পরে টানা ৫০ ঘণ্টা উদ্ধার অভিযানের পর মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুর দুইটার দিকে ভবনের নিচ থেকে ওয়াজিদের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে ওয়াজিদের লাশ উদ্ধারের পরপরই তার পরিবারের হাতে নগদ বিশ হাজার টাকা অনুদান তুলে দিয়েছেন সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

Please follow and like us:

Related posts

Leave a Comment