হ্যাল্পিং হ্যান্ডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকীতে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কমঃ  হ্যাল্পিং হ্যান্ডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা, আদর্শ শিক্ষকদের সংবর্ধনা ও অসহায় দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরন করা হয়েছে। শুক্রবার (১৫নভেম্বর) বিকেল ৪টায় ফতুল্লার মুসলিমনগর ইসমামীয়া সিনিয়র মাদ্রাসায় অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠানটি।

৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা,আদর্শ শিক্ষকদের সংবর্ধনা ও অসহায় দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরন অনুষ্ঠানটি হ্যাল্পিং হ্যান্ডের প্রতিষ্ঠা মোঃ মাহাবুব হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মোঃগিয়াস উদ্দীন। অনুষ্ঠানের বিশেষ অতিথি বঙ্গবন্ধু দুঃস্থ কল্যান সংস্থার উপদেষ্টা লুৎফর রহমান স্বপন বলেন,আজ হ্যাল্পিং হ্যান্ডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা, আদর্শ শিক্ষকদের সংবর্ধনা ও অসহায় দরিদ্রদের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরন করা হচ্ছে। আজকের অনুষ্ঠানের মাধ্যমে মাদ্রাসার শিক্ষকদের যে সংবর্ধনা করা হচ্ছে এটা একটি ব্যতিক্রম চিন্তাধারা। শিক্ষকরা হচ্ছে মানুষ গড়ার কারিগর।

তাদের সম্মান মানে মহান আল্লাহকে খুশি করা। আমরা সচরাচর কোন অনুষ্ঠান স্কুল,কলেজ,বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন স্থানে করে থাকি কিন্তু মাহাবুব ভিন্ন চিন্তাধারায় মাদ্রাসায় অনুষ্ঠানটি করেছে তাই তাকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন,আমাদের মাঝে একটা ভ্রান্তধারনা আছে মাদ্রাসার শিক্ষার্থীরা জঙ্গি হয় কিন্তু তা ভূল প্রমানিত হয়েছে কিছু দিন আগে নারায়নগঞ্জ থেকে কিছু জঙ্গি গ্রেফতার করা হয়েছে তারা কিন্তু দেশের নামীদামী প্রতিষ্ঠান বুয়েট সহ ব্যাংকে কর্মরত ছিলো এবং দেশের নামকরা বিশ্ববিদ্যালয় বুয়েট,নর্থ সাউথ, আহাসান উল্লাহ বিশ্ব বিদ্যালয়ের ছাত্র ছিলেন। তাই মাদ্রাসার শিক্ষার্থীরা জঙ্গি হয় এই ধারনাটি সম্পূর্ণ ভ্রান্ত। আমাদের এই ধারনা থেকে বের হয়ে আসতে হবে।কারণ সরকার মাদ্রাসার শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে। তাই মাদ্রাসার শিক্ষকদের বেতন, ভাতা বিভিন্ন সুযোগ সুবিধা করে দিয়েছেন। মাহবুব যে অনুষ্ঠানটি করেছে তার পাশাপাশি অন্যান্য নেতাকর্মীদেরও এগিয়ে আসতে হবে এবং মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের সম্মানের চোখে দেখতে হবে। আলোচনা শেষে মাদ্রাসার শিক্ষদের সংবধনা,মাদ্রাসার শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী,অসহায় ও দরিদ্রদের মাঝে শীতবস্ত্র ও মহিলাদের হাতে সেলাই মেশিন তুলে দেন। এ সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগ কমিটির সদস্য মোঃ শাহিন,ফতুল্লা থানা যুবলীগের সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর,বঙ্গবন্ধু দুঃস্থ কল্যান সংস্থার সাধারন সম্পাদক মোঃ রোকন উদ্দীন প্রধান,বীরমুক্তিযোদ্ধা কবি আব্দুল খালেক,ফতুল্লা ফেন্ড সার্কেল সাধারন সম্পাদক মোঃ জহিরুল ইসলাম জহির,হ্যাল্পিং হ্যান্ডের যুগ্ম সাধারন সম্পাদক মোঃসাইফুল ইসলাম প্রমূখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment