জেলা আইনজীবী সমিতির বার্ষিক সভায় আইনজীবীদের মধ্যে হৈ-চৈ ও হট্টগোল

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভায় ‘নির্বাচন কমিশনার’ প্রশ্নে আওয়ামী ও বিএনপি পন্থী আইনজীবীদের মধ্যে হৈ-চৈ ও হট্টগোলের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরের আদালত পাড়ায় আইনজীবী সমিতির নির্মাণাধিন ভবনের নিচতলায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় এ ঘটনা ঘটে।

সভা চলাকালে সমিতির বিগত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশানারের দায়িত্ব পালন করা আইনজীবী মো. আখতার হোসেনকে এবারের নির্বাচনেও কমিশন করার প্রস্তাব করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ পন্থী আইনজীবীরা। সাথে সাথে এর বিরোধীতা করেন বিএনপি পন্থী আইনজীবী অ্যাড. সাখাওয়াত হোসেন খান সহ আওয়ামী লীগ পন্থী একাংশের আইনজীবী অ্যাড. আনিসুর রহমান দিপু। তারা সভাস্থলেই আখতারকে পক্ষপাতপুষ্টু, অস্বচ্ছ দাবি করে হৈ-চৈ ও হট্টগোল শুরু করেন। এ সময় তারা সমস্বরে ‘আখতারকে নির্বাচন কমিশনার মানি না, মানবো না’ বলে স্লোগান দিতে শুরু করেন।

এক পর্যায়ে সভাস্থল থেকে বেরিয়ে আদালত পাড়ায় অ্যাড. সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে বিএনপি পন্থী আইনজীবীরা এবং অ্যাড. আনিসুর রহমান দিপুর নেতৃত্বে আওয়ামী লীগ পন্থী আইনজীবীদের একাংশসহ সাধারণ আইনজীবীরা পৃথক ভাবে একই ইস্যু নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

এর আগে আইনজীবী সমিতির সভাপতি ফেরদৌস হাসান জুয়েলের সভাপতিত্বে সাধারণ সভার কার্যবিবরণী, বাৎসরিক রিপোর্ট, অডিট প্রতিবেদন পেশ করেন সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মোহসিন মিয়া। এরপরই এবারের নির্বাচনের সম্ভাব্য দিন হিসেবে ২৯ জানুয়ারি ঘোষণা করা হয়। এর পরপরই এবারের নির্বাচনে গতবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার আখতার হোসেনের নাম ঘোষণার পরই ওই ঘটনা ঘটে।

Please follow and like us:

Related posts

Leave a Comment