শিশুর মানসিক বিকাশে বাবা মায়ের ভালবাসার ও সান্নিধ্যের কোন বিকল্প নেই : পলাশ

নারায়ণগগঞ্জ নিউজ ২৪ ডট কম: জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ন ও কল্যাণ বিষয়ক সম্পাদক ও আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ বলেছেন, শৈশবে শিশুর সার্বিক বিকাশের উপর নির্ভর করে- তার পরবর্তী জীবনের সুখ ও স্বাভাবিকতা।

এ কারণে শত ব্যস্তাতার মাঝেও মা-বাবা ও পরিবারের সদস্যদেরকে কিছুটা সময় বের করে নিতে হবে শিশুর সান্নিধ্যে থাকার জন্য। শিশুর মানসিক বিকাশে বাবা মায়ের ভালবাসার, সান্নিধ্যের কোন বিকল্প নেই। তবে অতিরিক্ত আদর এবং অতিরিক্ত শাসন -দুটোই শিশুর মানসিক বিকাশের অন্তরায়।

(৮ ফেব্রুয়ারী ২০২০) বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ডস্থ আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে প্যান প্যাসিফিক কিন্ডারগার্টেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান এসব কথা বলেন তিনি।

পলাশ আরো বলেন, শারীরিক ও মানুষিক উৎকর্ষ সাধনে খেলাধুলার বিকল্প নেই। শিক্ষার্থীরা পড়ালেখার সময় পড়ালেখা করবে, খেলার সময় খেলবে। এ প্লাসের জন্য সন্তানকে চার দেয়ালে বন্দি করে রাখা যাবেনা। তারা মুক্ত মনে পড়বে, মুক্ত মনে খেলবে। কেননা সাকিব আল হাসান, মুসফিকুর রহিমরা কিন্তু এ প্লাস পায়নি । জীবনে এ প্লাস পাওয়াটা গর্বের বিষয় নয়। নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে আদর্শ মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলতে পারাটাই গর্বের বিষয়। সাকিব আল হাসান, মুসফিকুর রহিমরা ভাল মানুষ হিসেবে নিজেদের গড়ে তুলেছে।তারা পরিবারের সম্মান এনে দেওয়ার পাশাপাশি দেশের জন্যও সম্মান বয়ে এনেছে।
প্যান প্যাসিফিক কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক মোঃ মেজবাহউদ্দিন আহম্মেদ বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও নন্দিত শ্রমিক নেতা আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুতুবপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ড এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা জহির উদ্দিন জজ, কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ জাহাঙ্গীর আলম, আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল কুমার সরকার, স্কুল ম্যানেজিং কমিটির অভিভাবক প্রতিনিধি সদস্য মোঃ গোলাম কিবরিয়া সাত্তার, শিক্ষানুরাগী মোঃ শামসুল হক, মোঃ ওয়াসের আব্দুল আজিজ, মোঃ আব্দুল বাতেন, মোঃ নবু হোসেন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন প্যান প্যাসিফিক কিন্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক জান্নাতুল ফেরদৌস বাধন, মোঃ হানিফ, নার্গিস আক্তার সাথী, রুপা আক্তার, খাদিজা আক্তার, সালমা আক্তার পলি, তামান্না বাহার তুলি, হুমায়রা ফেরদৌস শান্তা, পিয়ারা আক্তার, মোঃ নাহিদ হাসান, রোমানা আক্তার, শিউলি আক্তার প্রমুখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment