ফতুল্লা থেকে জেএমবির ৪ সদস্য আটক

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: ফতুল্লায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির ৪ সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী ও উগ্রবাদী বই উদ্ধার করা হয়।

শুক্রবার (৬ মার্চ) দিবাগত রাতে নারায়ণগঞ্জের ফতুল্লার সাইনবোর্ড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হ। পরে শনিবার দুপুরের সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাব-১১ এর সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

আটককৃতরা হলো- মোহাম্মদ কাওসার আলম ওরফে ফরহাদ নূর (২৮), চট্টগ্রামের হাটহাজারী থানার মাশরুর আনোয়ার চৌধুরী (৩১), কুমিল্লার বরুড়া থানার হাফেজ মো. রাকিবুল ইসলাম ও পাঁচশাইশ থানার আসিফ ইবতিয়াজ মোহাম্মদ রিবাত (২৭)।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ অধিনায়ক লে.কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, আটককৃত মাশরুর আনোয়ার চৌধুরী চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এ অনার্স ও মাস্টার্স পাশ করে। সে ২০১৪ সালে অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে জসিম উদ্দিন রাহমানী ও আনোয়ার আল আওলাকীসহ বিভিন্ন লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয়। এরপর ২০১৬ সালে কথিত এক বড় ভাইয়ের মাধ্যমে জেএমবিতে যোগ দেয়। মাশরুর চট্টগ্রামে একটি আন্তর্জাতিক হোটেলের পারচেজ ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন আটক মোহাম্মদ কাওসার আলম ওরফে ফরহাদ নূর, হাফেজ মো. রাকিবুল ইসলামসহ আরও ৮-১০ জন যুবককে জেএমবিতে যোগদান করায়।

Please follow and like us:

Related posts

Leave a Comment