সেচ্ছাসেবক লীগ নেতা মীর হোসেন মীরুর মাস্ক বিতরণ

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: প্রানঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতার লক্ষে পাগলা বউবাজার এলাকায় পথচারীদের মাস্ক বিতরণ করেন কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর হোসেন মীরু। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের নির্দেশে সোমবার (২৩ মার্চ) বাদ আছর কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের কর্মী ও নেতৃবৃন্দ নিয়ে ১ হাজার মাস্ক বিতরণ করা হয়।

এছাড়াও করোনা আতংকে মাঠে তৎপর রয়েছেন কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর হোসেন মীরু। এসময় আতঙ্কিত না হয়ে নিয়মিত হাত-মুখ ও পা ধোয়া, বাড়ির আঙ্গিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখাসহ সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন। সচেতন থাকলেই করোনা ভাইরাস থেকে মুক্ত থাকা সম্ভব বলে জানান তিনি।

কুতুবপুর ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মীর হোসেন মীরু বলেন, করোনা এক ধরনের সংক্রামক ভাইরাস। ভাইরাসটি পশু-পাখি হতে সংক্রমিত হয়ে থাকে। চীনসহ পৃথিবীর কয়েকটি দেশে বর্তমানে এর সংক্রমণ দেখা যাচ্ছে। কেউ এসব দেশ ভ্রমণ করে ফিরে আসার ১৪ দিনের মধ্যে জ্বর, গলাব্যথা, কাশি ও শ্বাসকষ্ট দেখা দিলে দেহে করোনাভাইরাস সংক্রামণের সম্ভাবনা থাকতে পারে।

তিনি বলেন, আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাঁশি, স্পর্শ ও পশু-পাখির মাধ্যমে এ ভাইরাস ছড়াতে পারে। সাবান পানি দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ-মুখ-নাক স্পর্শ না করা, হাঁচি-কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, অসুস্থ পশু-পাখির সংস্পর্শে না আসা ও মাছ-মাংস ভালভাবে রান্না করে খেলে এ ভাইরাস প্রতিরোধ করা যাবে।

তিনি আরো বলেন, ‘এই রোগে আক্রান্ত কিংবা সন্দেহ লোকদের চিকিৎসার বিষয়ে চিকিৎসকদের প্রতি সরকারের কঠোর নির্দেশনা রয়েছে। এছাড়া এই ভাইরাস প্রতিরোধে সরকার সব ধরনের প্রস্তুতি নিয়েছেন।’ গুজবে কান না দিয়ে দেশ ও জনগণের স্বার্থে সরকারের সিদ্ধান্ত আমাদের মেনে চলতে হবে। আর আপনারা আল্লাহর কাছে ফরিয়াদ করেন এ মহামারী থেকে যেন আমরা নাযাত পাই।

Please follow and like us:

Related posts

Leave a Comment