আরো ২ জন করোনা রোগী সনাক্ত : আইইডিসিআর

আরো ২ জন করোনা রোগী সনাক্ত : আইইডিসিআর

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম : বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও দুজন করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্তের কথা জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে দেশে মোট ৫৬ জন করোনা রোগী শনাক্ত হলো। তবে এই সময়ের মধ্যে করোনায় কারও মৃত্যু হয়নি।

বৃহস্পতিবার অনলাইনে কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর আরো জানায়, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরীক্ষা করে দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। নতুন করে করোনা আক্রান্ত দুজনই পুরুষ। তাদের একজনের বয়স ৩০ থেকে ৪০ এবং আরেকজনের বয়স ৭০ থেকে ৮০ বছরের মধ্যে।

এর আগে বুধবার পর্যন্ত দেশে করোনায় মোট ছয়জনের মৃত্যুর কথা জানায় সরকার।

এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দিন দিন আরও দীর্ঘ হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ২৪১ জনে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৯ লাখ ৩৫ হাজার ৭৫০ জন। এদের মধ্যে বর্তমানে ৬ লাখ ৯৪ হাজার ২৩২ জন চিকিৎসাধীন এবং ৩৫ হাজার ৪৭৮ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এছাড়া করোনাভাইরাস আক্রান্ত ২ লাখ ৪১ হাজার ৫১৮ জনের মধ্যে ১ লাখ ৯৪ হাজার ২৭৭ জন (৮০ শতাংশ) সুস্থ হয়ে উঠেছেন এবং ৪৭ হাজার ২৪১ জন (২০ শতাংশ) রোগী মারা গেছেন। গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment