ভাইরাল হওয়া ছবিটি আইনমন্ত্রীর মায়ের জানাজার না

ছবি : আইনমন্ত্রীর মায়ের জানাজা

নারায়ণগজ্ঞ নিউজ ২৪ ডট কম: আইনমন্ত্রী মায়ের জানাজার দৃশ্য হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে যে ছবিটি ভাইরাল হয়েছে সেটি ভুয়া ও বিভ্রান্তিকর বলে সরকারের এক তথ্য বিবরণীতে বলা হয়েছে।

এতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বা অন্য কোনও জায়গার ব্যাপক জনসমাগমের জন্য আলোচিত একটি জানাজার ছবিকে আইনমন্ত্রীর মায়ের জানাজার ছবি হিসেবে ফেসবুকে প্রচার করে বিভ্রান্তির সৃষ্টি করা হয়েছে, যা অত্যন্ত দুঃখজনক।

ফেসবুকে প্রচার করা ছবিটি যে মিথ্যা ও বিভ্রান্তিকর তার অন্যতম প্রমাণ হলো ওই ছবিতে গার্ড অব অনার প্রদানের স্থানে সামিয়ানা ছিল। জানাজার স্থানে কোনও লালবৃত্ত ছিল না।এছাড়া সেখানে আইনমন্ত্রীর মায়ের জানাজায় অংশ নেওয়া কাউকে দেখা যাচ্ছে না। তাছাড়া জানাজা অনুষ্ঠিত হওয়ার স্থানের প্রাকৃতিক দৃশ্যের সঙ্গেও মিল নেই।

বিবরণীতে বলা হয়, আইনমন্ত্রী আনিসুল হকের মা বীর মুক্তিযোদ্ধা জাহানারা হক গত ১৮ এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ওইদিন বাদ জোহর বনানীতে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়। করোনা পরিস্থিতির কারণে লোক সমাগম পরিহার করতে পারিবারিকভাবে অত্যন্ত সীমিত পরিসরে জানাজার আয়োজন করা হয়। তিনি বীর মুক্তিযোদ্ধা হওয়ায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয় কিন্ত সেখানে কোনও সামিয়ানা ছিল না

Please follow and like us:

Related posts

Leave a Comment