ফতুল্লায় আফিয়া জালাল ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

আরিফ হোসেন : ফতুল্লায় মহামারী করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ ১ হাজার নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে আফিয়া জালাল ফাউন্ডেশন। মঙ্গলবার (১৯ মে) ফতুল্লা চৌধুরী বাড়ি, লালপুর ও পৌষারপুকুরপাড় এলাকায় আফিয়া জালাল ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ শাহ্ আলমের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ১ হাজার নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মাঝে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

বিতরণকৃত খাদ্যসামগ্রী মধ্যে ছিলো- পাঁচ কেজি চাল, ১ কেজি পোলার চাল, ১ কেজি সেমাই, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ লিটার তেল, আধা কেজি লবন ও ২৫০ গ্রাম পাউডার দুধ।

এ বিষয়ে আফিয়া জালাল ফাউন্ডেশনের চেয়ারম্যান মোঃ শাহ্ আলম বলেন, বৈশ্বিক মহামারি প্রাণঘাতী কোভিড-১৯ মোকাবিলায় গোটা বিশ্ব আজ বিপর্যস্ত। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ বেড়ে চলেছে। এমন কঠিন সময়ের মধ্যেও পবিত্র রমজান মাসে ঈদুল ফিতরকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এই বছরও ‘আফিয়া জালাল ফাউন্ডেশন প্রদত্ত ঈদ উপহার বিতরণ ২০২০’ এর সূচনা করা হয়েছে।

তিনি আরো বলেন, নিম্নবিত্ত ও মধ্যবিত্ত মানুষগুলো কাজ বন্ধ করে ঘরে আশ্রয় নিয়েছে। এদের খুব স্বল্প উপার্জনে সংসার চলতো। কিন্তু এখন উপার্জন বন্ধ, তাদেরকেও কষ্ট করে চলতে হবে। ঈদের দিন কেউ যেন না খেয়ে থাকে, সেইলক্ষ্যেই সামান্য প্রচেষ্টা। আফিয়া জালাল ফাউন্ডেশন সাধ্যমতো সহযোগীতা করে তাদের পাশে থাকার চেষ্টা করছে মাত্র। আল্লাহর ইশারা ছাড়া কেউ কিন্তু কিছুই করতে পারেনা। আমি আমার জায়গা থেকে যতটুকু সম্ভব মানুষের জন্য করে যাচ্ছি এবং করে যেতে চাই।

উল্লেখ্য, করোনা পরিস্থিতি মোকাবেলায় শুরু থেকেই জাননাহ্ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষে সভাপতি মোঃ শাহ্ আলমের উদ্যোগে মানুষকে জনসচেতনতায় উদ্বুদ্ধ করতে মাইকিং, লিফলেট বিতরণ, বিনামূল্যে জীবানুনাশক স্প্রে বিতরণ, কয়েক দফা খাদ্য সামগ্রী বিতরণের কার্যক্রমও পালন করা হয়।

Please follow and like us:

Related posts

Leave a Comment