শামীম ওসমানের আশ্বাসে কমছে ডিএনডির পানি

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: ডিএনডির লাখো মানুষের দুর্ভোগের প্রেক্ষিতে ডিএনডির অভ্যন্তরে সৃষ্টি জলাবদ্ধতায় ক্ষমা চেয়েছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। পাশাপাশি পানি নিষ্কাশনে ৪৮ ঘণ্টার সময় চেয়েছিলেন তিনি। এছাড়া সেনাবাহিসীর তত্ত্বাবধায়নে ২ টি অতিরিক্ত সেচ পাম্প শুক্রবার চালুর আশ্বাস দিয়েছিলেন ওই এমপি। কথামত পাম্প দুটি চালু হওয়ায় ডিএনডির জলাবদ্ধতার পানি দ্রুত কমে যেতে শুরু করেছে।

 

 

 

সরেজমিনে শনিবার বিকালে ডিএনডির জলাবদ্ধ কবলিত ফতুল্লার ইসদাইর বাজার এলাকায় গিয়ে দেখা যায়, বৃহস্পতিবার সেখানে হাটু পানি ছিল। শনিবার পুরো শুষ্ক। এছাড়া নীচু এলাকার কাপুড়াপুট্রি, লালপুর সস্তাপুর, গাবতলী টাগাড়পাড়, সিদ্ধিরগঞ্জে মিজমিজি ও জালকুড়ি এলাকায় ২ ফুট করে পানি কমতে শুরু করেছে।

এ বিষয়ে শনিবার বিকালে মুঠোফোনে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেন, সন্তান না কাঁদলে মাও দুধ দিতে দেরী করে। আমি আমার সর্বাত্মক চেষ্টা করে যাব। এমপি হয়েছি। এমপি নাম বলার জন্য নয়। আপনারাই জানেন এ ডিএনডির জন্য আমি সংসদে পদত্যাগও করতে চেয়েছি।

বিশাল সমাবেশ করেছি। মন্ত্রীকে আমার মাথা ছুইয়ে শপথখ করিয়েছি। আমার এলাকার জনগণের দুর্ভোগ লাঘবে আমি সাধ্যমত চেষ্টা করে যাই-যাব। পুরোটা আল্লাহর ইচ্ছা

তিনি আরো বলেন, ডিএনডির মেগা প্রকল্পের কাজে যে ৫ টি পাম্প হাউজ বসানো হচ্ছে সেই ৫টি পাম্প হাউজের বড়টির ২টি পাম্প উদ্বোধন করা হয়েছে। জলাবদ্ধ ডিএনডিবাসীর দুর্ভোগের কথা চিন্তা করে অস্থায়ী ভিত্তিতে সিদ্ধিরগঞ্জের শিমরাইলস্থ বড় ঐ পাম্প হাউজের ২টি পাম্প দুটি ৪০০ কিউসেক পানি নিষ্কাশন করতে সক্ষম।

তিনি বলেন ,আমি আশা করেছিলাম নতুন ২টি পাম্প চালু হলে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ডিএনডির পানি নিষ্কাশন হয়ে যাবে।

ডিএনডি জলাবদ্ধাতার ছবি পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠিয়েছেন উল্লেখ করে তিনি জানান, ডিএনডির পরিপূর্ণ কাজটি করতে হলে আরো বেশ কিছু টাকার প্রয়োজন। যদিও করোনাকে মোকাবেলা করতে গিয়ে মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যেই জিডিপির ৩ দশমিক ৬ ভাগ অনুদান দিয়ে দিয়েছেন। তারপরও আমি আশা করি, আগামী ২৫ তারিখের মিটিংয়ে আমাদের ডিএনডির প্রকল্প সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় টাকা জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আল্লাহ সুস্থ রাখলে আমরা পেয়ে যাবো এবং এ কাজ সম্পন্ন হবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment