স্বাস্থ্যখাত নিয়ে একসময় মানুষ বলবে ”তুই চোর” : শামীম ওসমান

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম :
নারায়ণগঞ্জের স্বাস্থ্যসেবা নিয়ে চরম ক্ষুদ্ধ হয়েছেন সংসদ সদস্য একেএম শামীম ওসমান ।

তিনি বলেন, যারা ব্যবসা বা ধান্দা করতে চান তারা জেনে রাখুন এটা কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেশ। সময় আসছে, কাউকে ছাড় দেওয়া হবে না। আমি আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিনি। সন্তান যেভাবে মাকে চেনে। কোনো ছাড় পাবেন না। এ ব্যাপারে গ্যারান্টেড থাকেন। আমরা যখন তরুণ ছিলাম, এক সময় আওয়াজ উঠেছিল “তুই রাজাকার”। সামনে আওয়াজ উঠবে “তুই চোর”। এই কিছু সংখ্যক মানুষের জন্য আমাদের এই (স্বাস্থ্য) খাত অসহায়।’

করোনা পরিস্থিতি নিয়ে জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষে সভাশেষে সোমবার বিকেলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান করোনা পরিস্থিতিতে নানা সমস্যা সমাধান প্রসঙ্গে নানা সংস্থার অবদানের কথা জানিয়ে বলেন, এসএসএফ’র কাজ হচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা দেওয়া। কিন্তু এই করোনাকালে জেলায় আমি তাদেরও সহায়তা নিয়েছি। যদিও এটা তাদের দায়িত্বে ছিল না। তারাসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজিসহ সকলে সহায়তা করছেন।

নারায়ণগঞ্জের ৩০০ শয্যাবিশিষ্ট করোনা ডেডিকেটেড হাসপাতালের নানা অনিয়মসহ চিকিৎসা ব্যবস্থা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, ‘কিছু কিছু জায়গায় হাত পা চালাতে হয়। কোনো অনিয়ম মেনে নেব না। যেই লেভেলে দুর্নীতি হবে, সেই লেভেল থেকেই ব্যবস্থা নেব। কোথায় কী নেই, কোথায় কী দরকার, কারা দুর্নীতি করছে সরকারের সর্বোচ্চ লেভেল নিয়ে এসে এগুলো বের করব। আপনারা হতাশ হইয়েন না, সব হবে। আমরা পরাজিত জাতি নই। আপনারা কিট বেচাকেনার অভিযোগ করেছেন। কেউ ছাড় পাবে না।

সংবাদ সম্মেলনে আগামী সাত দিনের মধ্যে এই হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) সেবা চালুর প্রত্যয় ব্যক্ত করে শামীম ওসমান বলেন, ‘জেলার প্রো-অ্যাকটিভ ও আল-বারাকা নামের বেসরকারি দুই প্রাইভেট হাসপাতাল করোনা আক্রান্ত রোগীদের আইসিইউ সেবা প্রদান শুরু করতে যাচ্ছে। আজকে থেকে ইনশাল্লাহ জেলার এই দুটি হাসপাতালে করোনা রোগী ভর্তি শুরু করবে।

এই সাংসদ আরও বলেন,এই সংকটকালীন সময় পুলিশ, সাংবাদিক, ডাক্তার সবাই মিলে যদি অনিয়ম থেকে শুরু করে সব বিষয়ে একসাথে কাজ করি তাহলে আমরা সফল হব। সাংবাদিকরা অন্য কোনো গ্রহ থেকে আসেনি। তাদের সহযোগিতা আমাদের সবচয়ে বেশি দরকার। এই সময়ে সবচেয়ে বেশি তথ্য দিয়ে যেকোনো বিষয়ে সহযোগিতা করেছে সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক জসিম উদ্দিন চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলার করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম, প্রো-অ্যাকটিভ ও আল-বারাকা হাসপাতালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment