সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

নারায়ণগজ্ঞ নিউজ ২৪ ডট কম : চাষাড়া থেকে জাল সার্টিফিকেট ও ভূয়া জন্ম নিবন্ধন তৈরির অপরাধে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার দুপুরে সান্তনা মার্কেটের ‘বিসমিল্লাহ কম্পিউটার’ নামের দোকানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। ২০ জুলাই র‌্যাব-১১ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতের নাম রাশেদ আহম্মেদ(৩২)। এসময় তার কাছ থেকে ২টি সিপিউ, ১টি মনিটর, ১টি প্রিন্টার, ১টি স্ক্যানার, ২টি পেন ড্রাইভ, ১টি মডেম, ৮টি জাল সার্টিফিকেট, ৩টি জাল জন্ম সনদ ও নগদ ১,২৩,৬০০/- টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, রাশেদ আহম্মেদ (৩২) এর বাড়ী শরীয়তপুর জেলার গোসাইরহাট থানাধীন পাঁচকাঠি এলাকায়। গ্রেফতারকৃত আসামী রাশেদ আহম্মেদ (৩২) জয়যাত্রা টিভির সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে প্রতারণা করার পাশাপাশি তার মালিকানাধীন “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে বিভিন্ন ধরনের জাল শিক্ষা সনদ, ভূয়া জন্ম নিবন্ধন তৈরি করে লোকদের ঠকিয়ে প্রতারণামূলকভাবে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এমনকি সে নিজে বাণিজ্য বিভাগে জিপিএ ৩.৪৮ (বি গ্রেড) নিয়ে ২০০৪ সালে এসএসসি পাশ করলেও নিজের নামে অবৈধ উপায় অবলম্বন করে তার কম্পিউটারে এডিট করে বিজ্ঞান বিভাগে জিপিএ ৫.০০ (গোল্ডেন এ+) নিয়ে পাশ করার ভূয়া সার্টিফিকেট তৈরি করে।

এছাড়া, অতীশ দীপঙ্কর ইউনিভার্সিটি, ঢাকা, কুমিল্লা ও বরিশাল শিক্ষাবোর্ডের ব্যানারে তার নিজের নামে বিভিন্ন জাল শিক্ষা সনদ তৈরি করে। দীর্ঘ দিন ধরে সে “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে ব্যবসার আড়ালে অধিক লাভবান হওয়ার জন্য কম্পিউটারে বিভিন্ন এডিটিং সফটওয়্যার ব্যবহার করে অবৈধভাবে জাল শিক্ষাসনদ, জাল জন্ম নিবন্ধন তৈরি করে সাধারণ জনগনের সাথে প্রতারণা করে আসছে।

এরকমই অভিযোগের সত্যতা পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল ২০ দুপরে নারায়ণগঞ্জ জেলার সদর থানাধীন চাষাড়া মোড়ে সান্তনা মার্কেটে অবস্থিত “বিসমিল্লাহ কম্পিউটার” নামক দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে অভিযুক্ত ভূয়া সাংবাদিক রাশেদ আহম্মেদ (৩২)’কে হাতে নাতে গ্রেফতার করে। তার দোকান হতে জব্দকৃত কম্পিউটারের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিভিন্ন এডিটিং সফটওয়্যারে অসংখ্য জাল সনদ সংরক্ষিত রয়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment