বঙ্গবন্ধু জন্মেছিল বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি : ফরিদ আহমেদ লিটন

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম : হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বাংলার ইতিহাসে একজনই। তার বিকল্প এই বাংলার মাটিতে দ্বিতীয় আর কেউ হতে পারবে না।

এমন মন্তব্য করেছেন ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব ফরিদ আহমেদ লিটন।

শনিবার (১৫ আগষ্ট) দেশ বরেন্য নেতা বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে নিজ উদ্যোগে সহ অনুসারীদের আয়োজিত প্রায় ২০ টি স্পট পরিদর্শনকালে তিনি ওই মন্তব্য করেন।

ফরিদ আহমেদ লিটন আরো বলেন, বঙ্গবন্ধুর মত নেতা জন্ম নিয়েছিল বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। তিনি জন্ম না নিলে হয়তো আজো আমাদের পরাধীন থাকতে হতো। ৭৫ এর ১৫ আগস্ট তৎকালীন সেনাবাহিনীর কিছু বিপথগামী কুলাঙ্গার জাতির এ মহান নেতাকে স্বপরিবারে হত্যা করেছে। যদিও দীর্ঘ প্রায় ৪০ বছর পর তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ওই নৃশংস হত্যাকান্ডের বিচার হয়েছে এবং খুনিদের ফাঁসির দড়িতে ঝুলিয়ে বিচারের রায় কার্যকর করা হয়েছে, তথাপি তিনি বেঁচে থাকলে এতদিনে দেশ অনেক দূর এগিয়ে যেতে পারতো। তবে এই মহান নেতার কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে অতি অল্প সময়ে দেশ অনেক দূর এগিয়ে গেছে। অতএব দেশটাকে উন্নত রাষ্ট্রে পরিনত করতে হলে বর্তমান সরকারের ধারাবাহিকতা ধরে রাখতে হব। আর এ জন্য প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করে সকলের দোয়া চান ফরিদ আহমেদ লিটন।

প্রতিটি স্পটে সংক্ষিপ্ত বক্তব্য শেষ বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া সহ দুঃস্থদের মাঝে খিচুড়ি বিতরণ করা হয়।

এ সময় আলহাজ্ব ফরিদ আহমেদ লিটনের সাথে আরো উপস্থিত ছিলেন-ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, ফতুল্লা ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাবিবুল কবির হাবিব, সাধারণ সম্পাদক ওমর ফারুক, যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম প্রধান, সাংগঠনিক সম্পাদক সাদেকুল ইসলাম, প্রচার সম্পাদক মিন্টু পাল, দপ্তর সম্পাদক শাহজাহান, সদস্য সালু চৌধুরী, জাকির হোসেন বাবুল, মো. বাদশা মিয়া, জেলা ছাত্র লীগের সহ সভাপতি আরফান মাহমুদ বাবু, যুগ্ম সম্পাদক রুবেল চৌধুরী, ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন পলাশ, প্রচার সম্পাদক নূর হোসেন ও ফরহাদ হোসেন, সেচ্ছাসেবকলীগ নেতা রতন, পারভেজ প্রমূখ।

আয়োজিত উল্লেখযোগ্য স্পষ্টগুলো হচ্ছে ফতুল্লা রেল স্টেশন রোড বালুর মাঠ সংলগ্ন ফরিদ আহমেদ লিটনের নিজ কার্যালয় ও নিজ বাসভবন ফতুল্লা পাইলট স্কুল গেইট সংলগ্ন, ফতুল্লা রেল স্টেশন বঙ্গবন্ধু চত্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়, দাপা মসজিদ, শৈলকুড়া, দাপা সরদার বাড়ি, র্যমবো ডাইং, শাহজাহান রোলিং মিল, পিলকুনি পেয়ারা বাগান ও পিলকুনি হিন্দু পাড়া।

Please follow and like us:

Related posts

Leave a Comment