তল্লা মসজিদের বিস্ফোরন ঘটনা পরির্দশন করলেন : সিআইডি’র ডিআইজি

নারায়ণগজ্ঞ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানাধীন পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদের বিস্ফোরণের ঘটনা নিয়ে সিআইডি’র ডিআইজি মোঃ মাইনুল হাসান বলেন, এটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা। ইতিমধ্যে ৩১ জনের প্রাণহানি হয়েছে। আপনারা জানেন এই ঘটনায় ফতুল্লা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলাটি তদন্তের জন্য আমরা সিআইডি অধিগ্রহণ করেছি।
তিনি দৃঢ়তার সাথে বলেন, আমরা আমাদের সর্বোচ্চ পেশাদারিত্ব এবং দক্ষতা দিয়ে দ্রুত এই মামলাটির তদন্ত শেষ করবো। এই ঘটনায় তদন্তকালে যাদেরকে অভিযুক্ত পাওয়া যাবে তাদেরকে অভিযুক্ত করে আমাদের তদন্ত প্রতিবেদন দাখিল করবো।
শনিবার(১২ সেপ্টেম্বর) সকালে পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শন শেষ সাংবাদিকদের একথা বলেন তিনি।
এসময় তিনি আরও বলেন, আমরা আজকে আসছি ঘটনাস্থল দেখার জন্যে, তদন্ত অগ্রসর হবে এবং একই সাথে এই ঘটনার সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ যেখানে যেট প্রয়োজন সেই অনুযায়ী ব্যবস্থা নিবো। ঘটনাস্থল পরিদর্শন করে আমাদের মনে হয়েছে গ্যাস থেকে সম্ভবত এই ঘটনাটি ঘটতে পারে। এরপর তদন্ত অগ্রসর হলে মূল কারণ বুঝতে পারবো। এইখানে বিদ্যুতের বিষয় আছে, গ্যাসের বিষয় আছে, এইখানে যে মসজিদের স্থাপনাটি আছে সেটিও ঝুঁকিপূর্ণ। এই ঘটনায় যতগুলো সামগ্রিক বিষয় আছে সবগুলো আমরা খতিয়ে দেখবো, যাতে করে সব বিষয়গুলো তদন্তে উঠে আসে। আমাদের চেষ্টা থাকবে দ্রুততার সাথে সামগ্রিক যে সাক্ষ্য-প্রমাণ আছে এইগুলো সংগ্রহ করে তদন্ত সম্পন্ন করা।
এ সময় আরো উপস্থিত ছিলেন-সিআইডি’র অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) টিএম মোশাররফ, অতিরিক্ত পুলিশ সুপার(‘ক’ সার্কেল) মেহেদী ইমরান সিদ্দিকী প্রমুখ।
প্রসঙ্গত, গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালীন অবস্থায় পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে৷ এদের মধ্যে এখন পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে প্রায় ৪২ জনের মতো দগ্ধ হন
Please follow and like us:

Related posts

Leave a Comment