সারাদেশে করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কমঃ  দেশে গত ২৪ ঘণ্টায় (আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত) আরও এক হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ৩৭ জন।

এ পর্যন্ত দেশে মোট ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট ৫ হাজার ৪৪ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৯৫৩ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আগের দিনের তুলনায় আজ নতুন রোগী শনাক্তের হার এবং মৃত্যু বেড়েছে। আগের দিন গতকাল মঙ্গলবার ২৬ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল। রোগী শনাক্ত হয়েছিল ১ হাজার ৫৪৪ জন।স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৭৭ শতাংশ। গতকাল এই হার ছিল ১০ দশমিক ৯৯ শতাংশ।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। আজ দেশে সংক্রমণের ২০০তম দিন। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে। তবে সে অনুপাতে মৃত্যু কমছে না।

Please follow and like us:

Related posts

Leave a Comment