রচনা প্রতিযোগিতায় ঢাকা বিভাগে শ্রেষ্ঠ নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা

শনিবার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দেশব্যাপী মানবাধিকার বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর অবদানকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার নিমিত্ত জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত “বঙ্গবন্ধু ও মানবাধিকার” শিরোনামে রচনা প্রতিযোগিতায় ঢাকা বিভাগের সেরা জেলা ও উপজেলা হিসেবে বিজয়ীদের পুরস্কৃত করা হয় ।

৩০ জানুয়ারি শনিবার সকালে জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক আয়োজিত ভার্চুয়াল সভায় উক্ত রচনা প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে বিজয়ী শ্রেষ্ঠ জেলা, উপজেলা এবং সেরা ২০ প্রতিযোগীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। নারায়ণগঞ্জ জেলা প্রশাসক এর সম্মেলন কক্ষে সেরা জেলা,উপজেলা, ঢাকা বিভাগ হিসেবে বিজয়ীদের নিকট পুরস্কার বিতরণ করেন।

শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও শ্রেষ্ঠ ঢাকা বিভাগের শ্রেষ্ঠ নির্বাহী অফিসার নির্বাচিত অফিসার সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক,সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম, রুপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শাহ নুসরাত জাহান

ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ কে এম মাসুদুজ্জামানের হাত থেকে পুরুষ্কার গ্রহন করে।

এসময় ভার্চুয়ালে যুক্ত ছিলেন স্পীকার শিরীন শারমীন, আইনমন্ত্রী আনিসুল হক,জাতীয় মানবাধিকার কমিশনেত চেয়ারম্যান নাছিমা বেগম।নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)মোঃ সেলিম রেজা,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শামীম বেপারী,সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি)হাসান বিন মোহাম্মদ আলী,সিদ্বিরগঞ্জ সহকারী কমিশনার(ভূমি) রেজা মোঃগোলাম মাসুম প্রমুখ।

উল্লেখ্য যে, জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এই রচনা প্রতিযোগিতায় নারায়ণগঞ্জ সদর উপজেলার নবম ও দশম (‘ক’ গ্রুপ) সমমানের এবং একাদশ ও দ্বাদশ (‘খ’ গ্রুপ) সমমানের সর্বমোট ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের ২১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এই পুরস্কার পুরো নারায়ণগঞ্জ সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন এবং শিক্ষার্থীরা এই বিজয়ে অনুপ্রাণিত হয়ে সামনে আরও বহুদূর জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে যাবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment