অপরাধ দমনে রেলমন্ত্রীর নিকট হতে সম্মাননা স্মারক পদক পেলেন ইন্সপেক্টর সেলিম মিয়া

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কমঃ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী মুজিবুল হকের কাছ থেকে এবার সম্মাননা স্মারক পদক পেলেন রুপগঞ্জ থানাধীন ভোলাব পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ সেলিম মিয়া। এ সময় উপস্থিত ছিলেন  নারায়নগঞ্জ-২ আসনের (আড়াইহাজার) সরকার দলীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ২য় তলায় অপরাধ বিচিত্রা পত্রিকা কর্তৃক আয়োজিত গুনীজনদের একটি সংবর্ধনা অনুষ্ঠানে মাদক সন্ত্রাস এবং জঙ্গী নির্মূলে বিশেষ অবদান রাখায় এই পুরস্কার দেওয়া হয়। অপরাধ বিচিত্রা’র সম্পাদক ও প্রকাশক এম এ মোরশেদ আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠান প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাগরিক মমতাজ উদ্দীন,  এবং জাতীয় প্রেস ক্লাবের সভাপতি শফিকুল ইসলাম।

উল্লেখ্য যে, বাংলাদেশ পুলিশের চৌকশ সদস্য মোঃ সেলিম মিয়া তার পেশাগত দায়িত্বে মুন্সীগঞ্জ জেলায় সফলতার সহিত পেশাগত দায়িত্ব পালন করার পর যোগদান করেন নাঃগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানায়। ফতুল্লা মডেল থানায় পেশাগত দায়িত্ব সফল ভাবে পালন করায় জেলা পুলিশ সুপার তাকে জেলা গোয়েন্দা শাখা পুলিশ (ডিবি)তে উপ-পরিদর্শক (এসআই)পদে দায়িত্ব পালন করেন। এসময় মামলার সফল তদন্ত, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী, জঙ্গী দের গ্রেপ্তার এবং মাদক,অস্ত্র উদ্ধার সহ জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতিতে গুরুত্বপূর্ন অবদান রাখায় তিনি ইন্সপেক্টর পূদে পদোন্নতি পান। এরপরে নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপারের নির্দেশে তাকে রুপগঞ্জের ভোলাব পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

সফল পুলিশ ইন্সপেক্টর মোঃ সেলিম মিয়া তার পেশাগত দায়িত্ব পালনের মাঝেও বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের স্বাধীনতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক এবং সরকার পরিচালনার সফলতা নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন গণমাধ্যমে বিশেষ কলাম লিখেন এছাড়াও তিনি সমাজের বিভিন্ন বিষয়ের উপর কবিতা, গল্প এবং জন সচেতনতা মূলক প্রবন্ধ লিখেন এবং বিভিন্ন জন কল্যান মূলক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন দীর্ঘদিন ধরে।

সম্মাননা স্মারক পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় ইন্সপেক্টর মোঃ সেলিম মিয়া অন লাইন নিউজ পোর্টাল নারায়ণগঞ্জ নিউজ ডট কম কে জানায়, পেশাগত দায়িত্বে সর্বদা সততা থেকে নিষ্ঠার সহিত পালনের চেষ্টা করেছি আমার সহকর্মীদের সাহায্যে এবং জেলা পুলিশের নির্দেশ মোতাবেক। সন্ত্রাস, মাদক এবং জঙ্গী নির্মূলে সর্বদা সচেষ্ট থাকবো, দেশের কল্যানে, জাতির কল্যানে জীবনের শেষ বিন্দু রক্ত দিয়ে হলেও সেবা করে যাবো।

Please follow and like us:

Related posts

Leave a Comment