আড়াইহাজারে জাপানি নাগরিকের উপরে হামলার ঘটনায় ৩৪ জনের নামে মামলা

নারায়নগঞ্জ নিউজ ২৪ ডট কমঃ
নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচরুখী মধ্যপাড়া এলাকায় বৃহম্পতিবার সন্ধ্যায় একটি প্রকল্পে জাপানি নাগরিকের ওপর হামলার ঘটনায় ৩৪ জনের নামে মামলা করা হয়েছে। মামলায় ১৪ জনের নাম উল্লেখ করাসহ অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। আড়াইহাজার থানার এসআই বিল্লাল বাদী হয়ে বৃহম্পতিবার রাতে মামলাটি দায়ের করেন। এর আগে সন্ধ্যায় স্থানীয় কিছু লোকজন প্রকল্পের স্থানীয় কর্মচারীসহ জাপানি দেশের নাগরিকের ওপর হামলার এই ঘটনা ঘটায়।
আসামিদের মধ্যে রয়েছেন, পাঁচরুখী এলাকার মৃত সাহেব আলীর ছেলে রোমান (৫০), মৃত আমির বক্সের ছেলে বাচ্চু (৪০), জামান মিয়ার ছেলে ইয়াছিন (১৯), ছনপাড়া এলাকার সিরাজুলের ছেলে ইসমাঈল (২৮), ইব্রাহিমের স্ত্রী সেলিনা বেগম (২৫), আলেক মিয়ার ছেলে মাসুম (৩০), ফজলুর ছেলে ইয়াছিন (২৮) ও ইব্রাহিম (৩৫), আছাদের ছেলে বাচ্চু মিয়া (৪৫), রহিম আলীর ছেলে সাইফুল ইসলাম (৪২), জয়নালের ছেলে আনোয়ার (৩৫) ও সোলমান (৪৫) সাহেব আলীর ছেলে সিরজাজ উদ্দিন (৪৭) ও সেরাজুল (৫৫)। এর আগে ঘটনাস্থল থেকে বাচ্চু মিয়া, ইসমাঈল, সেলিনা বেগম ও সামুদ, ইয়াছিনকে আটক করে পুলিশ।
মামলার বিবরণ থেকে জানা গেছে, বৃহম্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল জাপানি ডেভেলপার (সুমিতোমো) এর প্রতিনিধি দল তাদের প্রকল্পের জমিতে উন্নয়নমূলক কাজ করার জন্য গেলে স্থানীয় লোকজন তাতে বাঁধা দেয়। এক পর্যায়ে লাঠিসোটা প্রকল্পের দায়িত্বরত বাংলাদেশী ও জাপানি নাগরিকদের ঘেরাও করে মারপিট করতে থাকে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ঘটনাস্থল থেকে পাঁচজনকে আটক করে।
আড়াইহাজার থানার ওসি এম এ হক মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনার সংবাদ পেয়েই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আহতদের উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনাস্থল থেকে এক নারীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

 

 

 

Please follow and like us:

Related posts

Leave a Comment