৫ খুনের রায়ে ভাগ্নে মাহফুজকে মৃত‌্যুদণ্ড

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জের আলোচিত দ্বিতীয় সর্বোচ্চ ৫ খুন মামলার রায়ে একমাত্র আসামী ভাগ্নে মাহফুজকে মৃত‌্যুদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ হোসনে আরা আক্তারের আদালত আসামি মাহফুজের উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

রাষ্ট্রপক্ষের কৌশলী পিপি ওয়াজেদ আলী খোকন এর সত্যতা নিশ্চিত করে জানান, রায়ে মামি তাসলিমা হত্যার দায়ের মৃত‌্যুদণ্ড এবং লামিয়া, শান্ত, সুমাইয়া ও মোশারফ হত্যার দায়ে পৃথকভাবে মাহফুজের মৃত‌্যুদণ্ড সহ প্রত্যেককে ৫ হাজার অর্থদন্ড করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ১৫ জানুয়ারী দিবাগত রাতে নারায়ণগঞ্জ নগরীর বাবুরাইল খানকা মোড় এলাকায় ‘আশেক আলী ভিলা’ নামক বহুতল ভবনের একটি ফ্ল্যাট থেকে একই পরিবারের পাঁচজনের লাশ উদ্ধার করেছিল পুলিশ। শিলপোতা দিয়ে আঘাত করে একাই ওই পাঁচজনকে হত্যা করে ভাগ্নে মাহফুজ।

নিহতরা হলেন, মাহফুজের মামি তাসলিমা আক্তার (৪০) তার ছেলে শান্ত (১০), মেয়ে সুমাইয়া (৫), তাসলিমার ভাই মোরশেদুল (২৫) এবং তার জা লামিয়া (২৫)।

এই ঘটনায় নিহত তাসলিমার স্বামী শফিকুল ইসলাম বাদী হয়ে ভাগ্নে মাহফুজ, ঢাকার কলাবাগানের ঋণদাতা নাজমা ও শাহজাহানের নাম উল্লেখ করে নারায়ণগঞ্জ সদর থানায় হত্যা মামলা করেন। ওইদিন রাতেই মামলাটি জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরদিন গ্রেফতার করা হয় শফিকুল ইসলামের ভাগ্নে মাহফুজকে।

চলতি বছরের ২১ জানুয়ারী হত্যার দায় স্বীকার করে মাহফুজ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এর আগে ২০১৬ সালের ৬ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবুল খায়ের মাহফুজকে আসামী করে অন্যদের অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এই মামলায় তদন্তকারী কর্মকর্তাসহ ২৩ আসামী আদালতে সাক্ষ্য দিয়েছেন।

এর আগে গত ৩০ জুলাই এই মামলায় রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালত রায় ঘোষণার জন্য তারিখ ধার্য করেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment