মসজিদের মাইকে ডেকেও মিলেনি ভোটারের সাড়া

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম: বন্দর উপজেলায় দেশের ১৭টি উপজেলার সাথে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বন্দরের ৫৪টি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি একেবারেই ছিলনা। দুপুরের পর থেকে বিভিন্ন এলাকার মসজিদগুলোতে মাইকিং করে ভোটারদের কেন্দ্রে আসার জন্য আহবান জানানো হয়। তবুও এতে সাড়া পড়েনি ভোটারদের। প্রায় প্রতিটি কেন্দ্রেই দুপুর ৩টা পর্যন্ত ২০ থেকে ৫০টি করে ভোট গ্রহণ হয়।
এদিকে দুপুরে ভোটকেন্দ্রে পরিদর্শনে আসার পর জেলা পুলিশ সুপার হারুনুর রশিদকে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি নেই জানিয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, ভোটারদের উপর কোন প্রকার চাপ নেই। ভোটার কমের ব্যাপারে তো পুলিশের কিছু করার নেই। তবে প্রচন্ড গরমের কারণে অনেকেই উপস্থিত হননি।

 

এবারের বন্দর উপজেলা নির্বাচনের ভোটার সংখ্যা হচ্ছে ১ লাখ ১৪ হাজার ৫৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৮ হাজার ও নারী ভোটার সংখ্যা ৫৬ হাজার ২৬৪ জন। সেই সাথে ভোট কেন্দ্র রয়েছে ৫৪ টি। এর মধ্যে ঝূঁকিপূর্ণ হিসেবে ৪০টি কেন্দ্র এবং সাধারণ হিসেবে ১৪টি কেন্দ্র ধরা হয়েছে। আর এই নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে কাজ করছে নারায়ণগঞ্জ জেলা পুলিশ।

 

এবারই প্রথম দলীয় প্রতিকে অনুষ্ঠিত হচ্ছে উপজেলা নির্বাচন। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন দিয়ে প্রার্থী নির্ধারিত হয়েছে। সেই ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনের লক্ষ্যে গত ৯ মে ৫ম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। সেই তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত ২১ মে, যাচাই-বাছাই ছিল গত ২৩ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ছিল গত ৩০ মে এবং প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে গত ৩১ মে।

এবারের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে গেছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এম এ রশিদ। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে জাতীয় পার্টি নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান সানাউল্লাহ সানু উড়োজাহাজ, আকতার হোসেন বই, নুরুজ্জামান তালা, হাফেজ পারভেজ হাসান চশমা ও শহীদুল ইসলাম জুয়েল টিউবওয়েল প্রতীক পেয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এদিকে নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান নারী ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার কলস, সালিমা হোসেন শান্তা ফুটবল ও যুব মহিলা লীগ নেত্রী নুরুন্নাহার সন্ধ্যা হাঁস প্রতীক পেয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। যাদেরকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বন্দর উপজেলা নির্বাচন।

Please follow and like us:

Related posts

Leave a Comment