দুর্ভোগ বোঝাতে ফতুল্লা ডাইংয়ের বর্জ্যে পানিতে মালিককে ঘুরালেন ইউএনও

নারায়ণগঞ্জ নিউজ ২৪ ডট কম : ফতুল্লায় ৪ টি এলাকার প্রায় ৭০ হাজার মানুষ আজ তিন মাস যাবত পানি বন্দী। একটি ডাইং কারখানার বর্জ্য পানি ছেড়ে দেয়া হচ্ছে এলাকায়। শত অনুরোধ ও আকুতি করেও ডাইং মালিককে কিছুতেই কানে তুলছিল না কথা এই কথা যে এলাকায় রাস্তায় এভাবে বর্জ্য পানি ছেড়ে দেয়া যাবে না। ঘটনাটি নারায়ণগঞ্জ ফতুল্লার লালপুর পৌষাপুকুর এলাকার। প্রায় তিন মাস এ ভোগান্তির কথা জানতে পেরে তাৎক্ষনিক পদক্ষেপ নিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনে এমপি শামীম ওসমান পত্নী সালমা ওসমান লিপি ।

সদর উপজেলা ইউএনকে ফোন করে এমপি পত্নী জানিয়েছেন ২৪ ঘন্টার মধ্যে ব্যবস্থা চাই। সেই কথামত বৃহস্পতিবার দুপুরে ফতুল্লার অভিযুক্ত আজাদ ডাইং এর রিরুদ্ধে ভ্রাম্যমান আদলাত ১ লাখ জরিমানা করা হয়েছে। ওই সময় আজাদ ডাইং এর মালিক আজাদউদ্দিনকে সাথে নিয়ে ইউএনও নাহিদা বারিক ডাইং এর জমে থাকা নোংরা কালো পানি মাড়িয়ে ঘুরিয়ে এলাকার পরিদর্শন করান। যাতে সাধারণ মানুষের দূর্ভোগ ওই ডাইং মালিকের কিছুটা অনুভবে আসে।

স্থানীয় ভুক্তভোগী বাসিন্দা হারুন মিয়া জানান, কয়েকশ বার অনুরোধ করেছি ডাইং মালিককে কথা শোনেনি। সে স্থানীয় এক যুবলীগ নেতার খালু। এছাড়া স্থানীয় আওয়ামীলীগ নেতা ও কিছু অসাধূ প্রশাসন মাসে মাসে এ ডাইং থেকে উৎকোচ নেয়। যার ফলে অভিযোগ করেও কোন লাভ হয়নি।

এছাড়া পরিবেশ অধিদপ্তরকে অভিযোগ দিলেও অভিযোগ গ্রহণ করেনি।
তিনি আরো জানান, বিষয়টি আমরা ফেসবুকে এমপি পত্নী লিপি ওসমানকে অবগত করি।

এ বিষয়ে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন বলেন, এটা আমার দূর্ভাগ্য। লোকটাকে যে কতবার বলেছি ডাইং এর পানি ফেলবেন না। কিন্তু উনি কারো কথা শোনেনি।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক জানান, ডাইং এর পানি রাস্তায় ফেলে জলাবদ্ধতা সৃষ্টি ও মানুষকে কষ্ট দেয়ায় ডাইং প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডাইং মালিককে সাথে নিয়ে নোংরা পানি মাড়িয়ে আমি নিজেসহ এলাকাটি ঘুরেছি। যাতে ভোগান্তির শিকার মানুষরে কষ্ট ডাইং মালিক নিজে উপলব্দি করতে পারি।

তিনি আরো জানান, এমপি পত্নী লিপি ওসমানকে কৃতজ্ঞতা জানিয়েছে এলাকার মানুষ। তার কাছে বিষয়টি যাওয়ার সাথে সাথে তিনি আমাকে কল করে কঠোর ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন। সেই লক্ষ্যে সেখানে ২ টি অতিরিক্ত পাম্প বসানো হচ্ছে আটকে যাওয়া জলাবদ্ধতার পানি নিষ্কাশনে।

Please follow and like us:

Related posts

Leave a Comment