দুই শিক্ষার্থীর দায়িত্ব জেলা প্রশাসক

 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কর্তৃক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী ইভা ও রাফিনের পড়াশুনার দায়িত্ব গ্রহন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই দুই শিক্ষার্থীদের দায়িত্ব গ্রহন করে জেলা প্রশাসক।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শামীম বেপারি,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানা,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)মোঃ সেলিম রেজা,স্থানীয় সরকার উপ পরিচালক মোঃমনিরুজ্জামান বকুল প্রমূখ।

এ সময় ইভা ও রাফিনের হাতে ৩০ হাজার টাকার চেক,স্কুল ব্যাগ সহ অন্যান্য প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী এবং শুকনা খাবার হস্তান্তর শেষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ সাংবাদিকদের বলেন,সমৃদ্ধ দেশ নির্মাণের লক্ষ্যে শিক্ষার্থীদের সুশিক্ষা সুনিশ্চিত করে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলা অপরিহার্য। কিন্তু আমাদের এই দরিদ্র দেশে অনেক মেধাবী শিক্ষার্থী দারিদ্রতার কারনে শিক্ষা জীবন থেকে মাঝ পথে ঝরে পড়ছে। করোনার কারনে এর সংখ্যা আরো বেড়ে গেছে। আর নারায়ণগঞ্জ জেলায় ইভা ও রাফিন তেমনি দুইজন মেধাবী শিক্ষার্থী। সরকারি আই ই টি উচ্চ বিদ্যাল্যের মেধাবী শিক্ষার্থী রাফিনের বাবা দ্বিতীয় বিয়ে করে অন্যত্র চলে যাওয়ায় এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ইভার বাবার চাকরি না থাকায় উভয় পরিবারের আর্থিক সমস্যার কারনে শিক্ষা ব্যয় নির্বাহ করা অসম্ভব হয়ে পড়ায় তাদের পড়াশুনার বন্ধ হয়ে যায়। বিষয়টি নারায়ণগঞ্জ জেলা প্রশাসন অবগত হওয়ায় তাদের শিক্ষার দায়িত্বভার গ্রহন করা হয় এবং তারা যাতে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক ভাবে করতে পারে তার জন্য ইভা ও রাফিনকে বাৎসরিক ৩০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীতে নারায়ণগঞ্জ জেলায় যাতে ওদের মত কেউ শিক্ষার আলো থেকে বঞ্চিত না হতে পারে তার জন্য সকল বিত্তবানদের নিকট অনুরোধ থাকবে আপনেরা তাদের সাহায্যে এগিয়ে আসবেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment