নারায়ণগঞ্জে শুভ বুদ্ধ পূর্ণিমা উদযাপন

জাহাঙ্গীর হোসেনঃ  যথাযথ মর্যাদায় শুভ বুদ্ধ পূর্ণিমা-২০২১ উদযাপন করলো নারায়ণগঞ্জ কেন্দ্রীয় বুদ্ধ বিহার ও ড, শাসনরক্ষিত ধ্যান কেন্দ্র।

বুধবার (২৬ মে) দিনব্যাপী ফতুল্লার পিলকুনিস্থ না,গঞ্জ কেন্দ্রীয় বুদ্ধ বিহার ও ড, শাসনরক্ষিত ধ্যান কেন্দ্রে বুদ্ধ পূজা, শীলগ্রহণ, ভিক্ষুসংঘের পিন্ডদান বুদ্ধ পূর্ণিমার তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় বুদ্ধ বিহার ও ড, শাসনরক্ষিত কেন্দ্রের পরিচালক ভদন্ত চন্দ্র বংশথেরো বলেন, আজ ২৫৬৫ বুদ্ধাব্দ, বুধবার সিদ্ধার্থ গৌতম এর জন্ম, সম্যক বোধিলাভ এবং মহাকারুণিক বুদ্ধের মহাপরিনির্বাণ তিথি। জাতিসংঘ অশান্ত বিশ্বে শান্তি ও উন্নয়নের জন্য ২০০৪ সাল হতে দেশে মহাদেশে “আন্তর্জাতিক বেশাখ ডে” সাড়ম্বরে পালন করছে। মহান শিক্ষক বুদ্ধের বাণীঃ দুঃখ বিমুক্তির জন্য প্রজ্ঞাময় মার্গঃ সম্যক দৃষ্টি ও সম্যক সংকল্পঃ শীলময় মার্গঃ সম্যক বাক্যঃ সম্যক কর্ম, জীবিকা এবং সমাধিময় মার্গঃ সম্যক প্রচেষ্টাঃ সম্যক স্মৃতি ও সম্যক সমাধি দৈনন্দিন জীবনে অনুসরণ ও অনুশীলন।

বাংলাদেশ সহ সমগ্র বিশ্বে মহামারী করোনা ভাইরাস সংক্রমণ নির্মূল অভিযানে আমরা প্রত্যই হই। সবার জীবনে পবিত্র বুদ্ধ পূর্ণিমা শান্তির মঙ্গল বারতা বয়ে আনুক ইহাই প্রত্যাশা।

Please follow and like us:

Related posts

Leave a Comment