নারায়ণগঞ্জে একটি সেতু ও দুটি সড়ক ওসমান পরিবারের তিন সদস্যের নামে

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের তিন সদস্যের নামে নারায়ণগঞ্জের নির্মিত ও নির্মাণাধীন দু’টি সড়ক ও একটি সেতুর নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত মঙ্গলবার (২৫ মে) এ সংক্রান্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

জানা যায়, নারায়ণগঞ্জের মদনগঞ্জ-সৈয়দপুরে শীতলক্ষ্যা নদীর উপর নির্মাণাধীন তৃতীয় শীতলক্ষ্যা সেতুটির নামকরণ করা হবে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমানের নামে। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের বড় ভাই। নাসিম ওসমান নিজেও নারায়ণগঞ্জ-৫ আসনে জাতীয় পার্টির সাংসদ ছিলেন। ২০১৪ সালের ৩০ এপ্রিল তিনি মৃত্যুবরণ করেন।

নারায়ণগঞ্জ-ঢাকা সংযোগ সড়ক অর্থ্যাৎ চাষাঢ়া থেকে সাইনবোর্ড পর্যন্ত সড়ক (লিংক রোড বলে পরিচিত) সড়কটির নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভাষা সৈনিক একেএম শামসুজ্জোহার নামে। সড়কটি সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) আওতাধীন। তিনি সাংসদ শামীম ওসমান ও সেলিম ওসমানের বাবা। মরণোত্তর স্বাধীনতা পদক পেয়েছিলেন তিনি।

তার স্ত্রী ভাষা সৈনিক বেগম নাগিনা জোহার নামেও একটি সড়কের নামকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নারায়ণগঞ্জের চাষাড়া থেকে আদমজী হয়ে শিমরাইল সড়কটি নাগিনা জোহার নামে নামকরণ করা হবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment