নারায়ণগঞ্জে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামূলক প্রামাণ্য চিত্র প্রদর্শন

জাহাঙ্গীর হোসেনঃ  “জাঙ্ক ফুড, পথ খারার, খোলা খাবার না খেলে, অনেক রোগ থেকে মুক্ত মিলে”

এই শ্লোগানকে সামনে রেখে লাইফষ্টাইল, হেলথ এডুকেশন এন্ড প্রমোশন ও স্বাস্থ্যশিক্ষা ব্যুরো স্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে নারায়ণগঞ্জে নিরাপদ খাদ্য সচেতনতামূলক প্রামাণ্য চিত্র প্রদর্শন ও লিফলেট বিতরণ করা হয়েছে।

রবিবার (৬ জুন) এ উপলক্ষে সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় চত্বরে জেলা সিভিল সার্জন ডা, মোহাম্মদ ইমতিয়াজ এর সভাপতিত্বে সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সিনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা আমিনুল হক, জুনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা শাকির হোসেন, ইপিআই সুপারিয়েনটেনডেন্ট লুৎফর রহমান ও জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথসহ অন্যান্য কর্মকর্তাগণ।

এই কর্মসূচির আওতায় দিনব্যাপী আদালত প্রাঙ্গণ ও সদর উপজেলা কার্যালয় চত্বরসহ শহরের ৭টি স্পটে নিরাপদ খাদ্য বিষয়ক সচেতনতামূলক প্রামাণ্য চিত্র ও লিফটের বিতরণ করা হয়।

জেলা সিভিল সার্জন ডা, মোহাম্মদ ইমতিয়াজ বলেন, জাংক ফুড অথবা খোলা খাবার স্বাস্থ্যও জন্য ক্ষতিদকর। এসব খাবার খেয়ে ডায়রিয়া, টাইফয়েড, জন্ডিসসজ নানা রোগ হতে পারে। এসব খাবারে অতিরিক্ত ফ্যাট থাকায় শৈশব কাল থেকেই ব্লাড প্রেশার ও ডায়াবেটিস এ আক্রান্ত হয়ে পড়ে। তাই সকলকে বলছি জাংক ফুড অথবার খোলা খাবার না খাওয়ার জন্য। যতটুক সম্ভব এগুলোকে পরিহার করতে হবে। যাতে আমরা বিশ্বেও মধ্যে উন্নত দেশ হতে পারি তাই সুস্থ্য থাকতে হবে। শিশুদেরকে এসব খাবার থেকে দুরে রাখতে হবে। আর এগুলো সচেতন করতেই আমাদের আজকের এই আয়োজন।

নারায়ণগঞ্জে ৭টি স্থানে ভিডিও দেখানোর মাধ্যমে আমাদের এই প্রোগ্রাম চলবে। আশা করি এতে জনসচেতরা বৃদ্ধি পাবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment