নারায়ণগন্জে করোনা সংক্রমণ রোধে কাঁচা বাজারগুলো খোলামেলা জায়গায় স্থানান্তর

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জ শহর শহরতলীর বিভিন্ন গুরুত্বপূর্ণ কাঁচা বাজারগুলো অলিগলি ও গিঞ্জি এলাকা থেকে বাইরে খোলামেলা জায়গায় স্থানান্তর করা হয়েছে। যেহেতু রাস্তায় যানবাহনের চাপ নেই ।

বিশেষ করে গিঞ্জি এলাকার বাজারগুলোতে লোকজন গাদাগাদি করে বাজারগুলো থেকে করোনা সংক্রমন বেড়ে যেতে পারে।

এ আশংকায় এই উদ্যোগ গ্রহন করেছে জেলা প্রশাসন। কেননা লকডাউন প্রজ্ঞাপনে উল্লেখিত রয়েছে“ কাঁচা বাজার খোলা থাকবে”। সেহেতু কেউ কাঁচা বাজারে গেলে তাকে যেতে দিতে হচ্ছে।

সরেজমিন শহরের কালীবাজার ও দিগুবাবুর বাজার এলাকায় গিয়ে দেখা যায়, স্বাস্থ্য বিধি ঠিক রেখে একটি নির্দিষ্ট পরিমান দুরত্ব বজায় রেখে খোলামেলা জায়গায় কাঁচা বাজার বিক্রির ব্যবস্থা করা হয়েছে। এতে করে বাজারের ভেতর অলিগলি ও গিঞ্জি এলাকায় গাদাগাদি করে বাজার করার বিষয়গুলো নিয়ে লোক সমাগমে স্বাস্থ্য বিধি মেনে চলতে সুবিধা হচ্ছে।

শহরের কালীবাজার এলাকায় বাজার করতে আসা ফতুল্লার অক্টোফিস এলাকার কাপড় ব্যবসায়ি মনিরুল ইসলাম জানান, বাজার খোলামেলা অবস্থায় নিয়ে আসায় বাজার করতে সুবিধা হয়েছে। নাইলে ভেতরের অলিগলিতে শত শত মানুষ গায়ে গা লেগে একটি স্বাস্থ্য বিধি নিয়ে আতংকে ছিলাম। এখন একটু স্বস্থিতে বাজার করতে পারছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা বেগম জানান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সেলিম রেজার নেতৃত্বে সকাল থেকে ফতুল্লা ও শহরের প্রধান প্রধান বাজারগুলো গিঞ্জি ও অলিগলি এলাকা থেকে খোলামেলা স্থানে স্থানান্তর করা হয়েছে। যাতে মানুষ গাদগাদি করে করোনা সংক্রমনে আক্রান্ত না হয়। এতে স্বাস্থ্য বিধি অনেকটা ঠিক থাকবে।

Please follow and like us:

Related posts

Leave a Comment