সেজান জুসে অগ্নিকান্ড : নিহতদের ২ লাখ ও আহতদের ৫০ হাজার করে ক্ষতিপূরন দেয়ার ঘোষনা

নারায়নগঞ্জ নিউজ ২৪ ডট কম ডেস্ক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুড কারখানায় নিহত ও আহত শ্রমিকদের জন্যে ক্ষতিপূরনের ঘোষনা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী।

আগামীকালকের মধ্যেই আহত শ্রমিকদের কাছে ৫০ হাজার টাকার চেক তুলে দেয়া হবে। আর নিহতদের ডিএনএ টেস্টের মাধ্যমে সনাক্ত করে তাদের পরিবারের হাতে ক্ষতিপূরনের ২ লাখ টাকার চেক যত দ্রুত সম্ভব পৌছে দেয়া হবে। এমনটাই জানিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান।

শুক্রবার(৯ জুলাই) রাতে এক বেসরকারী টিভি চ্যানেলের সাখে সংযুক্ত হয়ে সাক্ষাৎকারে তিনি এ ঘোষনা দেন।

এ ছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।

শুক্রবার সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেক পরিবারকে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। একইসঙ্গে আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে দেওয়ার কথাও বলেছেন তিনি।

মন্নুজান সুফিয়ান বলেন, এ ঘটনা তদন্ত করা হবে। ইতোমধ্যেই তদন্ত কমিটি গঠিত হয়েছে। তদন্তে যারাই দোষী প্রমাণিত হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ঘটনাস্থলের পাশে ইউ-এস বাংলা হাসপাতালে চিকিৎসাধীন আহত শ্রমিকদের দেখতে যান। তিনি শ্রমিকদের চিকিৎসার খোঁজখবর নেন এবং চিকিৎসায় সহায়তা দেওয়ার আশ্বাস দেন।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব কেএম আবদুস সালাম, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ পলাশ প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কর্ণগোপ এলাকায় হাশেম ফুডস অ্যান্ড বেভারেজের মালিকানাধীন সেজান জুস কারখানায় আগুন লাগে।

ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করলেও দুদিন যাবত আগুন নিয়ন্ত্রনে আনা কষ্টকর হয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫২ জনের মৃত্যৃ হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

Please follow and like us:

Related posts

Leave a Comment