আড়াইহাজারে বোমা তৈরীর বিপুল সরঞ্জাম উদ্ধার, এবার অভিযান মদনপুরে

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : নারায়ণগঞ্জের আড়াইহাজারের নোয়াগাওঁ এলাকার একটি বাড়ি উগ্রবাদী আস্তানায় অভিযান চালিয়ে  বোমা তৈরীর বিপুল সংখ্যক সরঞ্জাম উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যার। অভিযান সমাপ্ত করে  রোববার রাত সাড়ে ১২টার দিকে সাংবাদিকদের ব্রিফিং করেন টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট- সিটিটিসি প্রধান ডিআইজি আসাদুজ্জামান।

এসময় তার সাথে ছিলেন নারায়ণগঞ্জ পুলিশ সুপার মো:জায়েদুল আলমসহ আইন শৃঙ্খলাবাহিনীর অন্যান্য সদস্যরা।

সিটিিটসির পহ্ম থেকে জানানো হয়,গত ১৯ মে সাইনবোর্ড এলাকায় পুলিশ বক্সে বোমা বিস্ফোরনের চেষ্টা চালায় জঙ্গীরা। ঘটনা তদন্ত করতে গিয়ে রোববার যাত্রবাড়ি এলাকা থেকে মাওলানা মামুন নামে একজনকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যমতে আড়াইহাজার নোয়াগাও এলাকায় অভিযান চালায় সিটিটিসি।

মাওলানা মামুন সেখানে একটি মসজিদে ইমামতি করেন। তার দেয়া তথ্যে অভিযান কালে ৩টি শক্তশালী বোমা বিস্ফোরন ঘটে। পরে অভিযানে আরো বিপুল সংখ্যক বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। সিটিটিসির অভিযানে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সহায়তা করে

সিটিটিসির পহ্ম থেকে জানানো হয়,মামুনেরবদেয়া তথ্যে বন্দর মদনপুরের হাজীপুর এলাকার আরেকটি বাড়িতে অভিযাম চালাবে সিটিটিসি।ইতো মধ্যে ঐ বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলাবাহিনী

এর আগে আড়াইহাজারের আস্তানায়
প্রথমে ১০ টা ৪৫ মিনিটে, পরে ১০ টা ৫৪ মিনিটে ও শেষে ১১ টা ৮ মিনিটে তিন নাম্বার বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। প্রতিটি শব্দই ছিল বিকট।
রোববার রাতে নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই বাড়িটিরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়।

সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রহমত উল্লাহ চৌধুরী সুমন জানান, রবিবার রাত ৮টার দিকে জানান,
রাজধানী ঢাকা থেকে আব্দুল্লাহ আল মামুন নামে এক জঙ্গিকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে আড়াইহাজার থানাধীন নোয়াগাঁও এলাকার মিয়া বাড়ির ওই জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়।

সিটিটিসির ঐ কর্মকর্তারা আরও বলেন, মামুন নোয়াগাঁও এলাকার একটি মসজিদের ইমাম হিসেবে নিয়োজিত ছিলেন। ইমামতির আড়ালে তিনি বোমা তৈরির একটি কারখানা গড়ে তুলেছেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment