মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ’এর উদ্যোগে বিনামূল্যে করোনা ভ্যাকসিন নিবন্ধন

স্টাফ রিপোর্টারঃ নিজে সুরক্ষিত থাকুন, চারপাশ নিরাপদ রাখুন’ প্রতিপাদ্যকে সামনে রেখে ‘মাদক বিরোধী সচেতন নাগরিক সমাজ’এর উদ্যোগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১১ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় বিনামূল্যে করোনা ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রোববার (১ আগস্ট) বিকেলে শহরের কিল্লারপুলে জনসাধারনের জন্য নিবন্ধন কার্ক্রম পরিচালনা করে সংগঠনটি।

সংগঠনটির আহবায়ক বিশিষ্ট সমাজকর্মী বদরুল হক বলেন- ‘গত ২৩শে জুলাই কঠোর লকডাউন এর প্রথম দিন থেকে ধারাবাহিকভাবে করোনার ভ্যাকসিন নিবন্ধনের কার্যক্রম ১১ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় আমরা চলমান রেখেছি। প্রথমে হাজীগঞ্জ, তল্লা হয়ে এখন আমরা কিল্লারপুলে এ কার্যক্রম পরিচালনা করছি। এভাবে ধাপে ধাপে আমরা এই ওয়ার্ডের বিভিন্ন এলাকায় এটি চলমান রাখব ইনশাল্লাহ।’’

মানবিক এ করোনা যোদ্ধা মনে করেন- মহামারী করোনা মোকাবেলায় শুধুমাত্র স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ কিংবা জনগনের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের পক্ষে একা কিছু করা সম্ভব নয়। তাই সচেতন নাগরিক হিসেবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে যার যার জায়গা থেকে সামর্থ্য অনুযায়ী সকলে এগিয়ে এলে তবেই করোনাকে জয় করা সম্ভব।

ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম পরিচালনার পাশাপাশি স্বতস্ফূর্তভাবে পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন ও তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিতে দেখা যায় সংগঠনটির আহবায়ককে।

ভ্যাকসিন নিবন্ধন কার্যক্রম পরিচালনায় উপস্থিত ছিলেন- সংগঠনটির সদস্য সচিব আবু হাসান টিপু, খোকন রাজ, মুরাদ হোসেন, মোক্তার হোসেন, সামসুজ্জামান বাবর, সৈয়দ খালেদ হাসান, সুদ রানা, রুপচান, ফাতেমা লতিফ রুনু,মারজিয়া রাজ খুশবু।

এছাড়া অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- স্হানীয় মনির হোসেন মুকুল, বরসাদ, আবুল হোসেন, কামালুদ্দিন আহমেদ, এন ইসলাম জানু প্রমুখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment