সিদ্ধিরগন্জে অনুমোদন ছাড়া কয়েল তৈরীর অভিযোগে কয়েল কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানা

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : অনুমোদন ছাড়া কয়েল তৈরীর অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি কয়েল ফ্যাক্টরীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

বুধবার (১১ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জের সহকারী পরিচালক মোধ সেলিমুজ্জামান। অভিযানে জেলা ক্যাব, বিএসটিআই এবং জেলা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন ।

সেলিমুজ্জামান জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতাবলে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকায় আবস্থিত  বিএসটিআই (BSTI ) এর অনুমোদন ছাড়া কয়েল তৈরী (655 এক্সট্রা পাওয়ার কয়েল জাম্বু বুস্টার , নিউ বসুন্ধারা সুপার পাওয়ার মেঘা কয়েল, নিউ বসুন্ধারা সুপার মসকিউটো কয়েল, নিউ বসুন্ধারা মসকিউটো কয়েল) এবং BSTI অনুমোদন ছাড়াই লোগো ব্যবহার করার অপরাধে মেসার্স শাহ কেমিক্যালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৩০ হাজার টাকা এবং ৪৪ ধারায় ২০ হাজার টাকা জরিমানাসহ মোট ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে ।

Please follow and like us:

Related posts

Leave a Comment