সিদ্ধিরগঞ্জে মুসলিম এইড বাংলাদেশের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী উদযাপন

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মুসলিম এইড বাংলাদেশ ঢাকা আঞ্চলিক কার্যালয় সিদ্ধিরগঞ্জে এক আলোচনা সভা, এতিমদের মাঝে খাদ্য বিতরণ, দোয়া অনুষ্ঠান ও বৃক্ষরোপন কর্ম সূচীর আয়োজন করা হয়েছে।

সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক  মোঃ ফরজ আলীর সভাপতিত্বে এবং আঞ্চলিক হিসাব রক্ষক  মোঃশাহাজান আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে অভ্যুদ্বয় হয়েছে স্বাধীন স্বর্বভৌম বাংলাদেশের। আর দেশ স্বাধীন হয়েছে বলেই আমরা স্বাধীনতার সুফল পাচ্ছি।

তিনি বলেন-বঙ্গবন্ধু ছোট বেলা থেকেই অন্যায়ের প্রতিবাদ করতেন। ন্যায্য অধিকার আদায়ে তিনি সোচ্চার ছিলেন। তিনি আরো বলেন- আমরা চরম দূর্ভাগা জাতি। যে মানুষটার জন্য আমরা স্বাধীনতা পেয়েছি সেই মানুষটাকেই আবার আমরাই হত্যা করেছি। এ দিনটি আমাদের জন্য চরম হতাশার।

তিনি আরো বলেন- জাতির জনকের সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হয়েছে। আমাদের প্রত্যেকের উচিত নিজ নিজ স্থান থেকে দেশের উন্নয়নে কাজ করা। তিনি মুসলিম এইড বাংলাদেশের এমন মহতী উদ্যোগ গ্রহণের জন্য ধন্য বাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে রাজস্ব বোর্ডের কর্মকর্তা শেখ মেহদী হাসান বলেন-বাংলাদেশ নামে আজ সারা বিশ্বের বুকে আমারা একটি মানচিত্র পেয়েছি। এখন বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। দেশকে এগিয়ে নিতে হলে আমাদেরকে দেশের সার্বিক উন্নয়নে কাজ করতে হবে। মুসলিম এইড তার বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে জাতীয় উন্নয়নে ভুমিকা রাখছে।

১৯৭৫সালের ১৫ই আগষ্ট বঙ্গবন্ধু পরিবারের যারা শহীদ হয়েছেন তাদের আত্নার প্রতি মহান আল্লাহর নিকট মাগফিরাত কামনা করেন। সভাপতির বক্তব্যে জনাব ফরজ আলী বলেন- মুসলিম এইড প্রতিষ্ঠিত হয়েছে বিভিন্ন সেবামূলক কার্যক্রমের মধ্য দিয়ে।

মুসলিম এইড বাংলাদেশে মুজিব বর্ষের ১৫ আগষ্ট উপলক্ষে সারাদেশের অফিস গুলোতেই এমন আলোচনা সভা দোয়া, এতিমদের মাঝে খাদ্য বিতরণ এবং ফলজ বৃক্ষ রোপন ও বিতরণ কর্মসূচী পালন করছে।

তিনি বলেন-আজকের আলোচনা সভায় প্রায় ৬০ জন অসহায় ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয় এবং বৃক্ষরোপন ও বিনামূল্যে গাছের চারা বিতরণ কর্মসূচীর অংশ হিসেবে আজকে উপস্থিতির মাঝে ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠান শেষে ১৫ আগষ্ট এর শহীদদের জন্য দোওয়া পরিচালনা করেন পাইনাদিমধ্য পাড়া আলমদীনা জামে মসজিদের সহঃইমাম হাফেজ মাওলানা মনজুরুল ইসলাম।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুল মতিন বীর মুক্তিযোদ্ধা,  আবুল কালাম আযাদ,শিক্ষক, সংস্থার সিদ্ধিরগঞ্জ শাখা ব্যবস্থাপক  মোঃ আশরাফুল ইসলাম,সিনিয়র ষ্টাফ মোঃ হজরত আলী,মোঃ আসাদুজ্জামান প্রমুখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment