কুতুবপুরে রুবিনা আক্তারের উঠান বৈঠকে জনতার ঢল

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম : প্রথমবারের মত নির্বাচন অংশ নিয়ে এরই মধ্যে তুমুল জনপ্রিয় হয়ে উঠছেন কুতুবপুর ইউনিয়ন ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থী রুবিনা আক্তার।

যখন যেখানে নবাগত এই প্রার্থীর উঠান বৈঠক আহ্বান করা হচ্ছে তখনই সেখান জনতার ঢল নামছে। বিশেষ করে প্রতি নিয়ত নারী ভোটারদের উপচে পড়া অংশ গ্রহণ লক্ষ্য করা যাচ্ছে। যা ইতোপূর্বে কুতুবপুরের কোন নির্বাচনে সাধারণ একজন মেম্বার প্রার্থীর পক্ষে এমনটি ঘটার নজির নেই জানান স্থানীয়রা।

কিন্তু কেন? এমন প্রশ্নের জবাবে (১ নভেম্বর) বিকেলে পাগলা রসুলপুর এলাকায় অনুষ্ঠিত রুবিনা আক্তারের উঠান বৈঠকে অংশ নেয়া একাধিক নারী ভোটার বলেন, রুবিনা ভোটের মাঠে নতুন হতে পারে কিন্তু আমাদের কাছে নতুন না। সে এ এলাকার দানবীর মীর হোসেন মীরু ভাইয়ের স্ত্রী। জনপ্রতিনিধি না হওয়া সত্বেও বিগত দিনে মীরু ভাই ও তার স্ত্রী রুবিনা (বিশেষ করে করোনাকালীন লকডাউনের সময়) কর্ম হারা কোন মানুষকে অভুক্ত থাকতে দেননি। করোনাকালীন সংকট ছাড়াও ঈদ সহ ধর্মীয় যেকোনো উৎসবে আমাদের মাঝে নতুন শাড়ি-লুঙ্গী থেকে শুরু করে দুধ, চিনি ও সেমাই সহ নানা সামগ্রী বিতরণ করে উৎসবের আনন্দ আমাদের সাথে ভাগাভাগি করেন। তাছাড়া এলাকাবাসীর জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা করণ সহ এলাকার রাস্তাঘাটের ব্যপক উন্নয়নেও রয়েছে মীরু ভাইয়ের রয়েছে ব্যপক ভূমিকা। সুতরাং যে ব্যক্তি জনপ্রতিনিধি না হওয়া সত্বেও জনকল্যাণ মূলক এত অবদান রাখছেন, সুযোগ পেলে তার স্ত্রী কি করবেন তা সহজেই অনুমেয়। তাছাড়া কলম মার্কার প্রার্থী রুবিনা আক্তারের আচার ব্যবহারে সকলেই মুগ্ধ। যেকারণে তার প্রতিটি উঠান বৈঠকে জনতার ঢল নামছে।

রুবিনা আক্তারের সোমবারের উঠান বৈঠকে আরেকটি আকর্ষণ ছিলো কুতুবপুর ৬নং ওয়ার্ড এর জনপ্রিয় বর্তমান মেম্বার ও আসন্ন নির্বাচনে মেম্বার প্রার্থী রোকন উপস্থিতি।

বক্তব্য প্রদানকালে রোকন মেম্বার উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আসছে ১১ নভেম্বরের নির্বাচনে আগে আপনারা রুবিনা আক্তারের কলম মার্কায় সীল মারবেন তার পর আমার টিউবওয়েল মার্কায়।

এই উঠান বৈঠকে আরো বক্তব্য রাখেন কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী জসিমউদ্দিন, একই ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হাজী মীর হোসেন মীরু, বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর ভূইয়াসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিরা।

এ সময় ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী রুবিনা আক্তার বলেন, আমি ৫নং ওয়ার্ডের মেয়ে আর ৬নং ওয়ার্ডে আমার স্বামীর বাড়ী। আপনাদের সেবায় মাঠে নেমেছি। আপনারা আমাকে কলম মার্কায় প্রত্যেকে একটি করে ভোট দিবেন, এটা আমার দাবী। পাশাপাশি আমার বড় ভাই দুই বারের সফল মেম্বার রোকনউদ্দিনকে টিউবওয়েলে মার্কায় একটি করে ভোট দিবেন। ইনশাল্লাহ আমার স্বামী মীর হোসেন মীরু এখনো পর্যন্ত আপনাদের সেবায় কাজ করে যাচ্ছেন, আর আমাকে নির্বাচিত করলে সেই সেবার মাত্রা দ্বিগুন হয়ে যাবে এটা কথা দিতে পারি।

Please follow and like us:

Related posts

Leave a Comment