খেলাধুলা মানুষের মন ও শরীরকে দৃঢ় করে : লিটন

ফতুল্লা সংবাদদাতা : জোড়পুল যুব সংগঠনের উদ্যোগে ডে-নাইট শর্ট বাউন্ডারী ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শুক্রবার ২৬ নভেম্বর সন্ধ্যায় ফতুল্লার জোড়পুল কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন মাঠ প্রাঙ্গনে এ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব ফরিদ আহম্মেদ লিটন। ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম সুজনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ শহীদুল্লাহ শহীদ, ফতুল্লা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক নিয়াজ মোঃ মাসুম,ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের কার্যকরী সদস্য মনির হোসেন,ফতুল্লা প্রেস ক্লাবের কার্যকরী সদস্য আব্দুল আলীম লিটন ও চেঞ্জ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশরাফুল হক আশু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব ফরিদ আহম্মেদ লিটন বলেন, শরীর ও মনকে ভালো রাখতে খেলাধুলার বিকল্প হয় না। খেলাধুলার মধ্যে রয়েছে শরীর চালনা যা ক্রমাগত শারীরিক দক্ষতা বাড়িয়ে তোলে। তাই খেলাধুলার মধ্য দিয়ে শরীরচর্চা করা একান্ত প্রয়োজন। কিন্তু বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে ছাত্রসমাজ অধিকাংশই খেলাধূলা বলতে বোঝে অনলাইন ভিডিও গেম। যা স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর যেমন, তেমনই মানসিক বিকাশের পথেও অন্যতম বাঁধা।

তিনি আরও বলেন, খেলাধুলা মানুষের মন ও শরীরকে অনেক দৃঢ় করে। সুন্দরভাবে বাঁচতে শরীর ও মনের সুস্থ্যতার বিকল্প কিছু নেই। খেলাধুলা আমাদের উভয় জিনিসেরই উন্নতি সাধন করে। শৃঙ্খলা, ভাতৃত্ব, সম্প্রীতি সৃষ্টিতেও খেলাধূলা অনেক বেশি প্রয়োজনীয়। করোনা মহামারি এ বৈশ্বিক সংকটে তরুণদের বিপদগামী হতে দূরে রাখা, খেলাধুলার মাধ্যমে শারীরিকভাবে সুস্থ জাতি গঠনে আগ্রহী ও সামাজিক মূল্যবোধ তৈরির লক্ষ্যে জোড়পুল যুব সংগঠনের উদ্যোগে ডে-নাইট শর্ট বাউন্ডারী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

এসময় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, ফতুল্লা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য প্রার্থী হাসমত আলী, ফতুল্লা প্রেস ক্লাবের অর্থবিষয়ক সম্পাদক মোঃ সেলিম হোসেন, ফতুল্লা ১, ২ ও ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক মিন্টু পাল প্রমুখ।

জোড়পুল যুব সংগঠনের উদ্যোগে ডে-নাইট শর্ট বাউন্ডারী ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় নেক্সট লিডার বনাম ব্ল্যাক শিরো টিম টানটান উত্তেজনা লড়াইয়ের মধ্য দিয়ে নেক্সট লিডার টিম বিজয়ী হয়। খেলা শেষে প্রধান অতিথি প্রতিযোগিদের মাঝে পুরস্কার তুলে দেন।

জোড়পুল যুব সংগঠনের টিটুপ্রধান,সাব্বির,রাজিব,ফাহিম,রিফাত,রবিউল,ছোটসাব্বির,আজিজুল ও ইমন উপস্তিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment