নারায়ণগঞ্জ সদরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করলেন ডিসি মুস্তাইন বিল্লাহ

জাহাঙ্গীর হোসেনঃ  নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের উপজেলা স্বাস্থ্য বিভাগে টিকা কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাসক (১১-১৪ ডিসেম্বর) ক্যাম্পইন-২০২১ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১১ ডিসেম্বর) সকালে সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের টিকা কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক এডমিন-১ ডা. মইনুল হক খান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিফাত ফেরদৌস, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অনিক বিশ্বাস, সহকারী কমিশনার (ভূমি) সিদ্ধিরগঞ্জ সার্কেলের কোহিনূর আক্তার ও জেলা ইপিআই তত্ত্বাবধায়ক লুৎফর রহমানসহ সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের অন্যান্য মেডিকেল অফিসারগণ।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১১ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর ৪ দিনব্যাপী নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলায় ( নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ব্যাতীত) ৬-১১ মাসের ৩৮ হাজার ৭ শ’ শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (১ লক্ষ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সের ২ লাখ ৯৩ হাজার ৯শ’ ৬৫ জন শিশুকে ১টি লাল রংঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লক্ষ আইইউ) খাওয়ানো হবে।

জেলার ১ হাজার ৫৬ স্থায়ী ও অস্থায়ী টিকা কেন্দ্রে প্রতিটি টিকা কেন্দ্রে ২ জন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী, শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment