সরকারি দলের মেহমানরা নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে, তৈমূর আলম খন্দকার

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম ডেস্কঃ  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী এড. তৈমূর আলম খন্দকার বলেছেন, বাহির থেকে মানুষ এনে প্রশাসনিক চাপ সৃষ্টি করছে সরকার দলের লোকজন, যার ফলশ্রুতিতে বাড়ি বাড়ি প্রশাসন যাচ্ছে, আমার লোকজনকে হয়রানি করছে।

গভীর রাতে বাড়িতে গিয়ে তল্লাশি করছে, গ্রেপ্তার করার চেষ্টা চলছে, ভয়-ভীতি দেখাচ্ছে। গ্রেপ্তার ও হয়রানি বন্ধ করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

শুক্রবার (১৪ জানুয়ারি) সকালে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। মিশনপাড়া এলাকায় মেয়র প্রার্থী এড. তৈমূর আলম খন্দকারের প্রধান নির্বাচনী ক্যাম্পে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এড. তৈমূর আলম বলেন, আমার ভোটারদের প্রতি আস্থা আছে বলেই আমি নির্বাচন করছি, আর ভোটারদের প্রতি আস্থা আছে বলেই আমি এসপি অফিস, ডিসি অফিস দৌড়াই না। ঢাকা থেকে আসা মেহমানরা বলছে ‘ঘুঘু দেখেছ ঘুঘুর ফাঁদ দেখনাই’ ২৪ ঘন্টায় খেলা দেখাবে। সেই ২৪ ঘন্টা না হতেই আমাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা শুরু করেছে।

তিন বলেন, নারায়ণগঞ্জের বিভিন্ন হোটেলগুলো চেক করলেই দেখতে পারবেন বিভিন্ন জেলার সরকার দলীয় নেতারা এখানে অবস্থান করছে। সার্কিট হাউজ, ডাক বাংলাকে নির্বাচনের কাজে ব্যাবহার করা হচ্ছে। আইনানুসারে সরকারি কোন গাড়ি কোন ডাকবাংলো ব্যবহার করার নিয়ম নেই। এটা আচরনবিধি লঙ্ঘন।

তিনি আরও বলেন, গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর কবির নানক তার কিছু সঙ্গী নিয়ে জেলা প্রশাসক ও পলিশ সুপারের সাথে আলাপ করেছেন। তিনি অবশ্য বলেছেন তিনি নির্বাচনকে প্রভাবিত করতে যাননি।

কিন্তু তার বক্তব্য ও দেখা করতে যাওয়ার সাথে কোন সমন্বয় নেই। প্রথমত তিনি নির্বাচনের আগে কোনভাবেই প্রশাসনের ওপর প্রভাব বিস্তার করতে পারেন না। তিনি নারায়ণগঞ্জের নাগরিকও না। এটা আইনগতভাবে আমি অন্যায় মনে করি। তিনি জনমনে ধোঁয়াশা সৃষ্টি করছেন। এটা একজন উচ্চ পর্যায়ের সম্মানিত নেতার কাছ থেকে আমরা আশা করি না।

তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ডে জনগন সন্দিহান হয়ে পড়েছে। আমি বাংলাদেশের যিনি সর্বময় ক্ষমতার অধিকারী সেই মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই নারায়ণগঞ্জের মানুষ প্রত্যাশা করে আপনি এ দেশের সর্বোচ্চ ক্ষমতার মালিক হয়ে নারায়ণগঞ্জের নির্বাচনকে নির্বিঘ্ন, স্বচ্ছ করার জন্য ব্যবস্থা নিবেন এবং জনগন যাতে ব্যালটের মাধ্যমে তাদের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতে পারে।

এসময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালসহ বিএনপির ও অঙ্গসংগঠনের নেতৃবৃনদ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Related posts

Leave a Comment