ফতুল্লায় স্কুলের দেয়াল ধসে তিনজন আহত

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কমঃ নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি স্কুলের বাউন্ডারি দেয়াল ধসে পড়ে তিনজন আহত হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা পৌনে ১২টার দিকে কাশীপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পেছনে অবস্থিত আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন-আসিফ (১৪), জহির (৪৫) ও  আবু জাফর।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উক্ত ইউনিয়ন পরিষদ কার্যালয়ের পেছনের খালি জায়গায় গত শুক্রবার থেকে অস্থায়ী পৌষ সংক্রান্তি মেলা শুরু হয়। তার পাশেই কাশীপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়ের দক্ষিণ পাশের সীমানাপ্রচীর ঘেষে মেলার ৬টি দোকান স্থাপন করা হয়েছিল। মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে সীমানা প্রাচীর ওই দোকানগুলোর উপর ধসে পড়ে। এতে ছয়টি দোকানই ক্ষতিগ্রস্ত হয় এর এর নীচে তিনজন চাপা পড়ে। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থল থেকে ৩ জনকে উদ্ধার করে। তাদের মধ্যে দু’জনকে নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালে এবং একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে কিশোর  আসিফের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য ডালিম শিকদার বলেন, দীর্ঘদিন যাবৎ এখানে পৌষ সংক্রান্তির মেলা হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার মেলা শুরু হয়। আজ সকালে হঠাৎ করে দেয়াল ধসের খবর পাই। বিদ্যালয়ের সীমানা প্রাচীরটি দীর্ঘদিনের পুরোনো। এটি নাজুক অবস্থায় ছিল। তাই হয়তো দেয়ালটি ধসে পড়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। আমরা গিয়ে দেখি দোকানগুলো সীমানা প্রাচীরের নিচে। আমাদের যাওয়ার পূর্বে স্থানীয়রা দুই জনকে উদ্ধার করে এবং আমরা আরেকজনকে উদ্ধার করি। যার মধ্যে ১৪ বছরের আসিফ গুরতর আহত হয়েছে। আহতের হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো বলেন, স্কুলের সীমানা প্রাচীরটি অনেক দিনের পুরনো। দেয়ালটি দুর্বল ছিল বলেই এ ঘটনা ঘটেছে।

ঘটনাস্থল পরিদর্শন করা ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) দীপঙ্কর জানান, অস্থায়ী মেলাটি বন্ধের নির্দেশ দিয়েছেন ইউপি চেয়ারম্যান সাইফুল্লাহ বাদল।

Please follow and like us:

Related posts

Leave a Comment