সাংবাদিকতায় বিশেষ অবদানে নারায়ণগঞ্জে সেরা পাঁচ

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কমঃ সম্প্রতি নারায়ণগঞ্জের একজন প্রবীন ও চারজন নবীন সাংবাদিক পেশাগত অবদানের জন্য পুরুষ্কৃত হয়ছেন। সাংবাদিক পাড়ায় আলোচিত এই সাংবাদিকদের শুভেচ্ছা জানাচ্ছেন শুভাকাঙ্ক্ষীরা। বিভিন্ন গণমাধ্যমে প্রেস রিলিজ ও সামাজিক যোগযোগ মাধ্যমে স্টাটাস ও কমেন্টের মাধ্যমে সাধুবাদ ও শুভেচ্ছা বিনিময় করছেন তারা।

নারায়ণগঞ্জ জেলা সমিতির জুড়ি বোর্ডের তালিকায় শ্রেষ্ঠ সাংবাদিক নির্বাচিত হয়েছেন বেসরকারি টেলিভিশন এনটিভি’র সিনিয়র করেসপন্ডেন্ট নাফিজ আশরাফ। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ জেলা সমিতি আয়োজিত অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাসান মাহমুদ তাঁর হাতে পুরস্কার তুলে দেন। সভায় সভাপতিত্ব করেন বস্ত্র ও পাটমন্ত্রীর গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি।

নাফিজ আশরাফ এই পুরস্কার এনটিভি পরিবারকে উৎসর্গ করে তিনি বলেন, এই কৃতিত্ব শুধু আমার নয়। এই কৃতিত্ব ও সম্মান পুরো এনটিভি পরিবারের।

নারায়ণগঞ্জ জেলা সমিতির জুড়িবোর্ড ২০১৯ থেকে ২০২১ সালের চারটি জনস্বার্থে প্রতিবেদনের জন্য তাঁকে জেলার শ্রেষ্ঠ সাংবাদিক নির্বাচিত করেন। জুড়ি বোর্ডের প্রধান ছিলেন ডক্টর আব্দুল আজিজ।শিক্ষা, সাহিত্য, ক্রীড়া, সাংবাদিকতা, করোনাযোদ্ধা, নিজ নিজ কর্মক্ষেত্রে বিশেষ অবদান ও সামাজ সেবাসহ বিভিন্ন ক্ষেত্রে অদানের জন্য ১৪ ব্যক্তিকে নারায়ণগঞ্জ জেলা সমিতি পুরস্কৃত করে।

কারখানার দূষণে হারিয়ে যাচ্ছে শীতলক্ষ্যা নদীর মাছ। প্রায় আড়াইশো বছর আগে গড়ে ওঠা বসতির জেলেরা অনেকেই পেশাবদলে বাধ্য হচ্ছেন। নদীর সঙ্গে জেলেদের আত্মিক সম্পর্কও হুমকির মুখে।

এ প্রতিবেদনটি জার্মান পররাষ্ট্র দপ্তরের অর্থায়নে ডয়চে ভেলের পরিবেশ সাংবাদিকতা প্রকল্প- ইকোফ্রন্টলাইন্স এর অধীনে নির্মিত।

প্রকল্পের মোবাইল পরিবেশ সাংবাদিকতা প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে দ্বিতীয় স্থান অধিকার করেছেন প্রতিবেদক মো. গোলাম রাব্বানী। দেশের শীর্ষ পাঠক প্রিয় জাতীয় দৈনিক প্রথম আলো পত্রিকার সাংবাদিক তিনি।
ঢাকা ট্রিবিউনের সাংবাদিক শামীমা রিতা দ্য হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এবং এশিয়া ফাউন্ডেশন কর্তৃক ঢাকা বিভাগ থেকে “সেরা অনুসন্ধানী প্রতিবেদন-২০২১” পুরস্কারে ভূষিত হয়েছেন। ‘নারায়ণগঞ্জে এত অগ্নিকাণ্ড কেন?’ শিরোনামের একটি প্রবন্ধের জন্য রিতা পুরস্কারের জন্য মনোনীত হন।

আজকের পত্রিকায় ঢাকা বিভাগে সেরা ৬ প্রতিনিধির ভেতর একজন নির্বাচিত হয়েছি। নিউজের পরিমান, প্রতিবেদনের গুনগত মান এবং স্পেশাল আইটেম দেখে সেরাকর্মী বাছাই করেছেন তারা। আজকের পত্রিকার নারায়ণগঞ্জের তরুন সাংবাদিক সাবিত আল হাসান তার ফেইসবুক স্টাটাসে সহকর্মী ও প্রতিবেদনে সহায়তায় থাকা সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ সকলের কাছে দোয়া প্রার্থণা করেন।

বেসরকারি টেলিভিশন এশিয়ান টিভির বর্ষসেরা সাংবাদিক – ২০২১ সেরা ১০ এর মধ্যে ২ স্থান অধিকার করেছেন নারায়ণগঞ্জ প্রতিনিধি হাবিবুর রহমান। নিজ প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ সহ সকল সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। এই চার সাংবাদিককে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রেস রিলিজ দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে।

Please follow and like us:

Related posts

Leave a Comment