অমর একুশে বইমেলায় ডিআরইউ’র স্টল উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কমঃ অমর একুশে বইমেলায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্টল উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

গতকাল বৃহস্পতিবার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে তিনি ৬৩৪ নম্বর স্টলের উদ্বোধন করেন।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, এসকে রেজা পারভেজ ও তানভীর আহমেদ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপিকে সবসময় ডিআরইউ’র পাশে থাকার জন্য ধন্যবাদ জানান। বইমেলায় ডিআরইউ’র স্টলকে পৃষ্ঠপোষকতা করার জন্য তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের সংগঠন। আমি নিজেকে সবসময়ই এই পরিবারের একজন মনে করি।

তিনি বলেন, আপনাদের সকল সদস্যরা যেভাবে বস্তুনিষ্ঠভাবে কাজ করে, সংবাদপত্রের মান বাড়ানোর জন্যও আপনারা যেভাবে কাজ করেন, সেটি অবশ্যয় দেশের এগিয়ে যাওয়ার জন্য বড় একটি উপাদান। স্বাধীন সংবাদ মাধ্যম, স্বাধীন সাংবাদিকতা এবং গুণগতমানসম্পন্ন সাংবাদিকতা জাতির এগিয়ে যাওয়ার জন্য খুব জরুরী।

দীপু মনি বলেন, ভাষার মাসে বইমেলা মানেই ভাষা ও স্বাধীনতার প্রতি আলাদা সম্মান। এই আয়োজনে যখন আসি তখন এমনিতেই ভালোলাগে। আমাদের যে স্বাধীনতা, ভাষার জন্য লড়াই, তার সকল শহীদদের প্রতি আমি এই বইমেলা থেকে শ্রদ্ধা নিবেদন করছি।

Please follow and like us:

Related posts

Leave a Comment