প্রধানমন্ত্রিত্ব হারালেন ইমরান খান

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কম ডেস্কঃ পার্লামেন্টে বিরোধী দলের আনা অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব হারালেন ইমরান খান। দেশটির ইতিহাসে তিনিই একমাত্র সরকার প্রধান যাকে এভাবে ক্ষমতা হারাতে হলো।

 শনিবার দিনভর নানা নাটকীয়তার পর দিনের একেবারে শেষ প্রান্তে পার্লামেন্টে এ বিষয়ে ভোটাভুটি শুরু হয়। তার আগে পদত্যাগ করেন স্পিকার ও ডেপুটি স্পিকার।

৩৪২ আসনের জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ১৭৪টি। প্রস্তাবটি পাস হওয়ার জন্য প্রয়োজন ছিল ১৭২টি।

স্পিকার ও ডেপুটি স্পিকারের পদত্যাগের পর অধিবেশনে সভাপতিত্ব করা পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) আয়াজ সাদিক মধ্যরাতে এ ফলাফল ঘোষণা করেন।

পিএমএল-এন মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেব জানিয়েছেন, সভাপতিত্ব করায় সাদিক তার নিজের ভোট দিতে পারেননি আর ইমরানের দল পিটিআইয়ের ভিন্নমতের এমপিরা ভোটদানে বিরত থাকেন।

ফলাফল ঘোষণার পর সাদিক প্রধানমন্ত্রী হওয়ার বিরোধী দলীয় প্রার্থী শাহবাজ শরীফকে কথা বলার ফ্লোর দেন। শাহবাজ শরীফ সম্মিলিত বিরোধী নেতাদের ধন্যবাদ জানান এবং বলেন ‘রাজনীতির নতুন যুগে’ প্রতিহিংসা থাকবে না।

এরপর পার্লামেন্টে কথা বলেন পাকিস্তান পিপলস পার্টির নেতা বিলাওয়াল ভুট্টো। তিনি বলেন, গত তিন বছর গণতান্ত্রিক সরকার ছিল না। তিনি ‘পুরাতন পাকিস্তানে’ সবাইকে স্বাগতম জানান।

সূত্র : ডন

Please follow and like us:

Related posts

Leave a Comment