চেঞ্জ ফাউন্ডেশনের দোয়া ও ইফতার মাহফিল

নারায়ণগন্জ নিউজ ২৪ ডট কমঃ

প্রেস বিজ্ঞপ্তিঃ চেঞ্জ ফাউন্ডেশনের পেশাজীবি ও সিনিয়র সিটিজেন এর সাথে মতবিনিময় এবং দোয়া ইফতার মাহফিল অনুষ্ঠিত।

যুব-নেতৃত্বাধীন অলাভজনক, সৃজনশীল, মানবকল্যানমুখী, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সমাজ উন্নয়নমূলক সংগঠন চেঞ্জ ফাউন্ডেশন বিভিন্ন পেশাজীবি ও সিনিয়র সিটিজেন ব্যক্তিবর্গদের সাথে মতবিনিময় এবং ইফতার অনুষ্ঠান সম্পন্ন করেছেন। রবিবার (২৪ এপ্রিল) দাপা ইদ্রাকপুরে রংধনু কমিউনিটি সেন্টারে এই আয়োজন করা হয়। ব্যতিক্রম এই আয়োজনে সিনিয়র সিটিজেন, বীর মুক্তিযোদ্ধা, নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষানুরাগী, শিক্ষক, ডাক্তার, সাংবাদিক, প্রাতিষ্ঠানিক সংগঠক, আইনজীবী, ব্যাংকার, ধর্মীয় ব্যক্তিত্ব, উদ্যোক্তা, ব্যবসায়ী, সমাজকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

চেঞ্জ ফাউন্ডেশন এর সাধারন সম্পাদক মোঃ আশরাফুল হক আশুর প্রানবন্ত সঞ্চালনায় সম্মানিত অতিথি ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন চেঞ্জ ফাউন্ডেশন এর সকল গঠনমূলক কার্যক্রমে এক সাথে পথ চলার প্রত্যয় ব্যক্ত করেন এবং ভবিষ্যতে সকল ধরনের লজিষ্টিক সহযোগিতার আশ্বাস দেন। তাছাড়া বীর মুক্তিযোদ্ধাদের দাবীর ভিত্তিতে অত্র অঞ্চলে বসবাসরত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রনয়নের জন্য চেঞ্জ ফাউন্ডেশনের নেত্রীবৃন্দদের কাজ করার আহবান জানান এবং তার পক্ষ থেকে সকল সহযোগিতা আশ্বাস দেন।

ফতুল্লা থানা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি মোস্তফা কামাল জাতীয় পর্যায়ে যাতে চেঞ্জ ফাউন্ডেশন অংশগ্রহণ মূলক ভূমিকা রাখতে পারে সে চিন্তার আলোকে এলাকা ভিত্তিক মাদক নির্মূলে এগিয়ে আসার আহবান জানান। সেই সাথে চেঞ্জ ফাউন্ডেশন এর সাফল্য কামনা করেন।

ফতুল্লা পাইলট স্কুলের দাতা সদস্য শিক্ষানুরাগী আলহাজ্ব ফরিদ আহমেদ লিটন বলেন, চেঞ্জ ফাউন্ডেশনের সকল কাজই ব্যতিক্রধর্মী আমি তাদের সাথে সকল কাজে অংশীদার হতে চাই।

বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক অত্র এলাকায় মুক্তিযুদ্ধের চেতনায় একটি মুক্তিযুদ্ধ চত্বর নির্মানে আহবান জানান যেখানে অত্র এলাকার মুক্তিযোদ্ধাদের নামের তালিকা সন্নিবেশিত থাকবে। উনি অত্র অঞ্চলে বসবাসরত মুক্তিযোদ্ধাদের তালিকা প্রনয়নের জন্য তাগিদ দেন।

ফতুল্লা পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, মেধাভিত্তিক এ রকম পেশাজীবিদের নিয়ে এ অনুষ্ঠান অত্র অঞ্চলে নতুন মাত্রা এনে দিবে।

ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি জনাব আব্দুর রহিম বলেন, শুরু থেকেই চেঞ্জ ফাউন্ডেশনের সকল কাজ আমি লক্ষ্য করছি। নতুনত্ব নিয়েই উনারা এগিয়ে যাচ্ছেন।

ফতুল্লা রিপোটার্স ক্লাবের সভাপতি জনাব আনিসুর রহমান বলেন, পেশাজীবিদের নিয়ে গঠিত চেঞ্জ ফাউন্ডেশন অনেক দূর এগিয়ে যাবে বলেই আমার বিশ্বাস, যা ইতোমধ্যে তারা প্রমান করতে সমর্থ হয়েছে।

প্রাতিষ্ঠানিক সংগঠক জনাব সেলিম মুন্সী বলেন, চেঞ্জ ফাউন্ডেশন এর মাধ্যমে যে কোন সেবামূলক কার্যক্রমে তার অংশগ্রহণ সব সময়ই থাকবে। উনি বলেন সমস্ত অতিথিদের টেবিল নির্দিষ্ট করে ক্যাটাগরি ভিত্তিক আলাদাভাবে বসানোর নজির চেঞ্জ ফাউন্ডেশনের ব্যতিক্রমের বহিঃপ্রকাশ।

ধর্মীয় ব্যক্তিত্ব হযরত মাওলানা মুফতী ওসমান গনি বলেন, মানবসেবা করা শেষ নবীর সুন্নত যা চেঞ্জ ফাউন্ডেশন সঠিকভাবে করে যাচ্ছে।

প্রাতিষ্ঠানিক সংগঠক মোবারক হোসেন চেঞ্জ ফাউন্ডেশন এর শুভ কামনা ব্যক্ত করেন এবং এ ধরনের ভিন্ন মাত্রার আয়োজন সমাজকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সিনিয়র সিটিজেন এর মধ্যে নুরুল ইসলাম বলেন, উন্নয়নের ধারাবাহিকতায় রক্ষায় কিভাবে টেকসই উন্নয়ন করা যায় তা বাস্তবায়নে চেঞ্জ ফাউন্ডেশন এর মাধ্যমে আলোচনা ভিত্তিক এ ধরনের আয়োজন সমাজকে নতুন পথ দেখাবে।

ডাক্তার ডাঃ হাফেজ আবু নাঈম বলেন, চেঞ্জ ফাউন্ডেশন এর মাধ্যমে যে কোন সেবামূলক কার্যক্রমে তার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে।

বাংলাদেশ কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার সিরাজুল ইসলাম ভবিষ্যতে চেঞ্জ ফাউন্ডেশনকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

ফতুল্লা ইউনিয়ন পরিষদের ১,২ ও ৩নং সংরক্ষিত নারী সদস্য উম্মে তাহেরা আখিঁ পরিস্কার পরিচ্ছন্নতা ভিত্তিক মডেল ওয়ার্ড গঠনে চেঞ্জ ফাউন্ডেশনকে পাশে থাকার আহবান জানান।

চেঞ্জ ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক আব্দুল্লাহ আল ফারুক রিংকু, আগামীতে আরও বড় পরিসরে চেঞ্জ ফাউন্ডেশন সমাজে কিভাবে অবদান রাখতে পারে সেই বিষয় নিয়ে কাজ করার আশাবাদ ব্যক্ত করে আমন্ত্রিত অতিথিদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ফতুল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নুরুল ইসলাম নুরু, অগ্রবানী পত্রিকার ষ্টাফ রিপোর্টার আব্দুল আলীম লিটন, উজ্জীবিত বিডি ডট কমের সম্পাদক সোহেল আহম্মেদ, জাগো নারায়নগঞ্জের নির্বাহী সম্পাদক রফিকুল্লাহ রিপন, স্বাধীন বাংলাদেশের স্টাফ রিপোর্টার মনিকা আক্তার, সাংবাদিক ফয়সাল।

উক্ত অনুষ্ঠানে ফাউন্ডেশনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম তুষার, কোষাধ্যক্ষ মোঃ আল আমিন আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নজরুল ইসলাম সুজন, স্বেচ্ছা শ্রম-বিষয়ক সম্পাদক মোঃ আবু সাঈদ, নির্বাহী সদস্য নাসির উদ্দিন জুম্মন, নির্বাহী সদস্য মোঃ রমজান আলী, বাস্তবায়ন কমিটির সদস্য মোঃ রনি শিকদার, বাস্তবায়ন কমিটির সদস্য মোঃ সাজ্জাদ হোসেন মোল্লা, পরিকল্পনা কমিটির সদস্য মোঃ মিজানুর রহমান, নারায়ণগঞ্জ জেলা সমন্বয়কারী সদস্য মোঃ সালাহ উদ্দিন হৃদয়, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবী সদস্য মোঃ মামুন আকন প্রমুখ।

Please follow and like us:

Related posts

Leave a Comment